Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের দায়িত্বে ডা. রোবেদ আমিন

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ আগস্ট ২০২৪ ১৬:২১

ঢাকা: দেশের বিশিষ্ট মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. রোবেদ আমিনকে স্বাস্থ্য অধিদফতরের ভারপ্রাপ্ত মহাপরিচালক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এর আগে তিনি স্বাস্থ্য অধিদফতরের নন কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল (এনসিডিসি) শাখার লাইন ডিরেক্টর হিসেবে কর্মরত ছিলেন।

রোববার (১৮ আগস্ট) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সহকারী সচিব একে হাসান জাহিদের সই করা এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, বিসিএস স্বাস্থ্য ক্যাডারের কর্মকর্তা অধ্যাপক ডা. রোবেদ আমিনকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ভারপ্রাপ্ত) হিসেবে বদলিপূর্বক পদায়ন করা হলো। জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

এর আগে, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করে সরকার।

রোববার (১৮ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব কানিজ ফাতেমার সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলমের (কোড নম্বর ৩৮০১৩) সঙ্গে সরকারের সম্পাদিত চুক্তিপত্রের অনুচ্ছেদ-৭ অনুযায়ী স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদে চুক্তিভিত্তিক নিয়োগের অবশিষ্ট মেয়াদ বাতিল করা হলো।

জনস্বার্থে এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও এতে উল্লেখ করা হয়।

২০২০ সালের ২৩ জুলাই তিনি স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) হিসেবে নিয়োগ পেয়েছিলেন। এর আগে, খুরশীদ আলম ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের বিভাগীয় প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন।

সারাবাংলা/এসবি/এমও

টপ নিউজ ডা. রোবেদ আমিন স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর