Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধান শিক্ষকের পদত্যাগ ও বিচারের দাবিতে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ আগস্ট ২০২৪ ২০:৪৯

নওগাঁর ধামইরহাটে বেড়ীতলা একাডেমির প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন। ছবি: সারাবাংলা

নওগাঁ: নওগাঁর ধামইরহাটের খেলনা ইউনিয়নে বিভিন্ন অনিয়ম ও দুর্নীতিতে অভিযুক্ত বেড়ীতলা একাডেমির প্রধান শিক্ষকের পদত্যাগ ও বিচারের দাবিতে মানববন্ধন করেছে স্কুলটির শিক্ষার্থীরা। বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারী, এলাকাবাসী ও অভিভাবকরা শিক্ষার্থীদের এ কর্মসূচিতে একাত্মতা ঘোষণা করেন।

রোববার (১৮ আগস্ট) দুপুরে বিদ্যালয়ের প্রধান ফটকে শিক্ষার্থীরা এ মানববন্ধন কর্মসূচি পালন করে। শিক্ষার্থীদের এই দাবি ও কর্মসূচির ফলে বর্তমানে শিক্ষা প্রতিষ্ঠানটিতে পাঠদান বন্ধ রয়েছে।

জানা গেছে, উপজেলার খেলনা ইউনিয়নের বেড়ীতলা একাডেমির প্রধান শিক্ষক মোসা. জিন্নাতুন পারভীনের বিভিন্ন দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও অত্যাচারের প্রতিবাদে তার পদত্যাগ ও বিচারের দাবিতে বিদ্যালয়ের প্রধান ফটকে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন পরিষদের ব্যানারে আয়োজিত কর্মসূচিতে পরে বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীর ও অভিভাবকরা সংহতি জানান।

পরে বিদ্যালয় চত্বরে শিক্ষার্থীরা প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল করে। বর্তমানে বিদ্যালয়ে ওই বিদ্যালয়ে পাঠদান বন্ধ রয়েছে। এ সময় অন্যান্য শিক্ষকরা উপস্থিত থাকলেও প্রধান শিক্ষক জিন্নাতুন পারভীন অনুপস্থিত ছিলেন।

জানতে চাইলে প্রধান শিক্ষক জিন্নাতুন পারভীন বলেন, বিদ্যালয়ে সামান্য ঝামেলা হয়েছে। দুয়েক দিনের মধ্যে বিষয়টির সুষ্ঠু সমাধান হবে। অচিরেই পাঠদানও শুরু হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ আব্দুল্লাহ আল মামুন বলেন, বিষয়টি আজ (রোববার) শুনেছি। আগামীকাল (সোমবার) আন্দোলনকারীরা আমার কার্যালয়ে আসবে। বিষয়টি জেনে সুষ্ঠু সমাধান করা হবে। পাঠদান কর্মসূচি অবশ্যই চালু রাখতে হবে।

সারাবাংলা/টিআর

নওগাঁ প্রধান শিক্ষকের পদত্যাগ দাবি মানবন্ধন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর