Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকায় হালকা বৃষ্টি, সারাদেশে ঝড়ের পূর্বাভাস

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ আগস্ট ২০২৪ ১০:৩৯

ঢাকা: রাজধানী ঢাকায় সকাল থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। সঙ্গে হালকা বাতাস। আবহাওয়ার এই পরিস্থিতিতে সড়কে পর্যাপ্ত গাড়ি না থাকায় বিপদে পড়েছেন অফিসগামীরা। দুর্ভোগ পোহাতে হয়েছে স্কুলগামী শিক্ষার্থীদের।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, দেশের আট বিভাগেই বৃষ্টিপাত হতে পারে। সেই সঙ্গে বয়ে যেতে পারে ঝড়ো হাওয়া।

সোমবার (১৯ আগস্ট) আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে। এদিন সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক জানিয়েছেন, মঙ্গলবারও (২০ আগস্ট) রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। ওইদিনও সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

এর আগে রোববারও রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

এদিকে বর্ধিত ৫ দিনের আবহাওয়ার অবস্থা বলছে বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

সারাবাংলা/জেআর/এমও

ঝড়ের পূর্বাভাস টপ নিউজ হালকা বৃষ্টি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর