Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এবি পার্টিকে নিবন্ধন দেওয়ার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ আগস্ট ২০২৪ ১৫:৩৩

ফাইল ছবি

ঢাকা: রাজনৈতিক দল হিসেবে আমার বাংলাদেশ পার্টিকে (এবি পার্টি) নিবন্ধন দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। অবিলম্বে নির্বাচন কমিশনকে (ইসি) এই নির্দেশনা বাস্তবায়ন করতে বলা হয়েছে।

সোমবার (২০ আগস্ট) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি শশাঙ্ক শেখর সরকারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তাজুল ইসলাম।

এর আগে গত বছরের ৩১ আগস্ট এবি পার্টিকে নিবন্ধন দিতে রুল জারি করা হয়। বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট এ আদেশ দেন।

রুলে এবি পার্টিকে নিবন্ধন দিতে কেন নির্দেশনা দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে। এবং নিবন্ধন খারিজ করে গত বছরের ২৪ জুলাই নির্বাচন কমিশনের দেওয়া চিঠি কেন অবৈধ ঘোষণা করা হবে না, তাও জানতে চাওয়া হয়েছে।

গত বছরের ২৪ জুলাই দলটির নিবন্ধনের আবেদন খারিজ করে নির্বাচন কমিশন একটি চিঠি দেয়। পরে সে চিঠির বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন দলটির আহ্বায়ক এএফএম সোলায়মান চৌধুরী।

আইনজীবী তাজুল ইসলাম জানিয়েছিলেন, গত বছরের ২৪ জুলাই নির্বাচন কমিশন চিঠি দিয়ে জানায়, ১০৪টি উপজেলার দেওয়া তথ্যের মধ্যে ২৫টির তথ্য সঠিক পাওয়া গেছে। বাকি ৭৯টির শর্ত পালনের তথ্য সঠিক পাওয়া যায়নি। কিন্তু কোন কোন উপজেলার শর্ত পালনের তথ্য ঠিক নেই, সেটি উল্লেখ করা হয়নি। আমাদের বক্তব্য হলো, ১০৪টি উপজেলার সঠিক তথ্য দিয়েছি। এরপরও নিবন্ধন না দেওয়ায় রিট করি।

সারাবাংলা/কেআইএফ/এনইউ

এবি পার্টি টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর