Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কুলছাত্র অপহরণ হত্যা মামলায় একজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপেন্ডেন্ট
১৯ আগস্ট ২০২৪ ২০:৫৬

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা ভি.জে. সরকারি উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্র মাহফুজ আলম সজিবকে অপহরণ করে হত্যার দায়ে আসামি মামুনকে মৃত্যুদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন অতিরিক্ত দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মাসুদ আলী।

সোমবার (১৯ আগস্ট) দুপুরের পর আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন তিনি।

এজাহার সূত্রে জানা যায়, ২০১৬ সালের ২৯ জুলাই দামুড়হুদা উপজেলার উজিরপুর গ্রামের অষ্টম শ্রেণির ছাত্র মাহফুজ আলম সজিবকে আসামি মামুনসহ চারজন অপহরণ করে। তারপর তারা তার পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিয়ে পরিবারের লোকজন বিষয়টি পুলিশ ও র‌্যাবকে বিষয়টি অবহিত করে।

অপহরণ ঘটনার দুই দিন পর মাহফুজ আলম সজিবের লাশ চুয়াডাঙ্গা পৌর এলাকার সিঅ্যান্ডবি পাড়ার একটি বাড়ির সেপটিক ট্যাংকের ভেতর থেকে উদ্ধার করে র‌্যাব।

এ ঘটনায় নিহত সজিবের মামা আব্দুল হালিম ৩১ আগস্ট দামুড়হুদা মডেল থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলায় মামুনসহ চারজনকে আসামি করা হয়।

মামলা দায়েরের পর মামলার তিনজন আসামি ক্রসফায়ারে নিহত হন। জীবিত থাকেন একমাত্র আসামি দামুড়হুদার মামুন।

মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আব্দুল খালেক তদন্ত শেষে ২০১৭ সালের ২৭ ফেব্রুয়ারি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। মামলার মোট ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আসামি মামুনের বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে মৃত্যুদণ্ডে দণ্ডিত এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

মামলাটির আসামিপক্ষের কৌসুলী ছিলেন আবুল বাশার ও রাষ্ট্রপক্ষের এপিপি গিয়াস উদ্দিন।

সারাবাংলা/একে

অপহরণ স্কুলছাত্র হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর