Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৭ বছর পর খালেদা জিয়ার ব্যাংক হিসাব সচল

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ আগস্ট ২০২৪ ২২:২১

ফাইল ছবি: খালেদা জিয়া

ঢাকা: সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সব ব্যাংক হিসাব সচল করা হয়েছে। ২০০৭ সালের ২৫ এপ্রিল থেকে দীর্ঘ ১৭ বছর পর সাবেক এই প্রধানমন্ত্রীর ব্যাংক হিসাব সচল করা হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) জাতীয় রাজস্ব বোর্ডের কেন্দ্রীয় গোয়েন্দা শাখা থেকে (সিআইসি) এ সংক্রান্ত একটি চিঠি বাংলাদেশ ব্যাংক বরাবর পাঠানো হয়েছে। বাংলাদেশ ব্যাংক ও এনবিআর উভয় সূত্র সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে পরামর্শের পর এ সিদ্ধান্ত দিয়েছেন সংস্থাটির নবনিযুক্ত চেয়ারম্যান আব্দুর রহমান খান।

এর আগে, এনবিআরের গোয়েন্দা শাখা (সিআইসি) ২০০৭ সালের ২৫ এপ্রিল তত্ত্বাবধায়ক সরকারের শাসনামলে শেখ হাসিনা ও খালেদা জিয়ার ব্যাংক হিসাব তলব করেছিল। পরে একই বছরের শেষের দিকে তাদের ব্যাংক হিসাব জব্দ করা হয়। পরে শেখ হাসিনা ও পরিবারের সদস্যদের ব্যাংক হিসাব উন্মুক্ত হলেও খালেদা জিয়ারগুলো হয়নি। আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বহুবার এনবিআরে খালেদা জিয়ার ব্যাংক হিসাব সচলের আবেদন করলেও তা করা হয়নি।

জানা গেছে, পুরনো আইনের ১১৬ এ ধারা অনুযায়ী বিএনপি চেয়ারপারসনের ব্যাংক হিসাব জব্দ করা হয়। আইন অনুযায়ী এক বছর পর আদেশের কার্যকারিতা বাতিল হওয়ার কথা। কিন্তু এরপর ব্যাংকগুলো হিসাব অবমুক্ত না করায় আজ (সোমবার) সব ব্যাংকে চিঠি দেওয়া হয়েছে।

সারাবাংলা/জিএস/একে

খালেদা জিয়া টপ নিউজ বিএনপি ব্যাংক অ্যাকাউন্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর