Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হেইলিবারি ভালুকার প্রথম ব্যাচের ক্লাস শুরু

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ আগস্ট ২০২৪ ১৯:০৪

ঢাকা: দেশে বিশ্বমানের শিক্ষাদান সুবিধা নিশ্চিতের লক্ষ্য চালু হওয়া যুক্তরাজ্যের বোর্ডিং স্কুল হেইলিবারি’র ফ্র্যাঞ্চাইজি শিক্ষাপ্রতিষ্ঠান হেইলিবারি ভালুকার প্রথম ব্যাচের ক্লাস শুরু হয়েছে। যার মধ্য দিয়ে এশিয়া অঞ্চলের শিক্ষাগত মান উৎকর্ষের একটি নতুন যুগের সূচনা করল সহস্রাধিক আবাসিক সুবিধাসম্পন্ন স্কুলটি। মঙ্গলবার (২০ আগষ্ট) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৮ আগস্ট ২০২৪ সেশনের ক্লাস শুরু করে স্কুলটি। সম্পূর্ণ আবাসিক পরিবেশে ষষ্ঠ থেকে নবম গ্রেড পর্যন্ত কেমব্রিজ আইজিসিএসই এবং পিয়ারসন এডেক্সেল পাঠ্যক্রমের অধীনে ক্লাস করছে প্রথম ব্যাচের শিক্ষার্থীরা। স্কুলটির অত্যাধুনিক সুযোগ-সুবিধা, আধুনিক পাঠ্যক্রম এবং হার্ভার্ড-প্রশিক্ষিত শিক্ষকদের তত্ত্বাবধানে শিক্ষার্থীরা একটি বিশ্বমানের গতিশীল শিক্ষা পরিবেশে অন্তর্ভূক্ত হল। সেইসঙ্গে শিক্ষার্থীদের সমৃদ্ধি, বিশ্ব-মনোভাব এবং শীর্ষ বিশ্ববিদ্যালয়গুলোতে অংশগ্রহণের দরজাও উন্মুক্ত হলো।

মেয়ে-ছেলে উভয় শিক্ষার্থীদের ব্যক্তিগত পর্যায়ে শিক্ষার অভিজ্ঞতাকে অনুপ্রাণিত করা এবং উন্নত মানসিকতা সম্পন্ন বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তুলতে প্রতিশ্রুতিবদ্ধ হেইলিবারি ভালুকা। শুধুমাত্র একাডেমিক উৎকর্ষতাই নয় বরং ব্যক্তিগত উন্নতি, নেতৃত্বের দক্ষতা এবং একটি উন্নত সম্প্রদায় হিসেবে গড়ে তোলাও স্কুলটির মূল লক্ষ্য। যে কারণে হেইলিবারি ইউকে-এর ৬১ শতাংশ শিক্ষার্থী আইভি লিগ এবং রাসেল গ্রুপ প্রতিষ্ঠানে যোগ দিয়েছে।

বেস্ট হোল্ডিংস লিমিটেড’র অঙ্গ প্রতিষ্ঠান আইকনএক্স লিমিটেড’র মালিকানাধীন হেইলিবারি ভালুকা আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ দেশের প্রথম এবং একমাত্র ব্রিটিশ বোর্ডিং স্কুল। ময়মনসিংহের ভালুকায় গড়ে ওঠা বোর্ডিং স্কুলটির রয়েছে সুপরিসর শ্রেণিকক্ষ, বিশ্বমানের লাইব্রেরি ও ল্যাব, স্মার্ট ক্লাসরুম, একটি অডিটোরিয়াম, একটি আধুনিক মিউজিক স্কুল এবং পাঁচ তারকা মানের একটি ডরমেটরি।

এ ছাড়াও রয়েছে ফুটবল মাঠ, বাস্কেটবল কোর্ট, টেনিস কোর্টসহ অন্যান্য ক্রীড়া সুবিধাও। শিক্ষার্থীদের পুষ্টিকর খাবার পরিবেশনের জন্য রয়েছে সুসজ্জিত একটি ডাইনিং হল। আর ডর্ম রুমগুলো তৈরি করা হয়েছে পাঁচ তারকামানের আবাসিক সুবিধা সম্পন্ন করে।

সারাবাংলা/জিএস/পিটিএম

ক্লাস শুরু হেইলিবারি ভালুকা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর