Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাকিবের ‘রাজনৈতিক পরিচয়’ নিয়ে ভাবছেন না শান্ত

স্পোর্টস ডেস্ক
২০ আগস্ট ২০২৪ ১৯:২২

ক্রিকেটারের পাশাপাশি তিনি ছিলেন সংসদ সদস্যও। তবে বাংলাদেশের সাম্প্রতিক সময়ে সরকার পতনের পর মাগুরার আসনের সংসদ সদস্যের পদ হারিয়েছেন সাকিব আল হাসান। পুরো সময়টায় দেশে না থাকলেও যুক্তরাষ্ট্র থেকে সরাসরি পাকিস্তানে দলের সাথে যোগ দিয়েছেন সাকিব। এসবের মাঝেই সাকিবকে নিয়ে চলেছে জানা জল্পনা কল্পনা। আগামীকাল থেকে শুরু হতে যাওয়া প্রথম টেস্টের আগে বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত অবশ্য বলছেন, সাকিবের রাজনৈতিক পরিচয় নিয়ে দলের কেউই ভাবছেন না। তারা শুরু সাকিবকে ‘ক্রিকেটার’ হিসেবেই মূল্যায়ন করতে চান।

গত ৫ আগস্টের উদ্ভূত পরিস্থিতিতে সাকিব কি আদৌ মাঠে নামতে পারবেন কিনা, সেটা নিয়েও ছিল বড় প্রশ্ন। তবে সব জল্পনা কল্পনা দূর করে তিনি দলের সাথে পাকিস্তানে অবস্থান করছেন। দলের সাথে অনুশীলনের পর প্রথম টেস্টের একাদশেও থাকছেন তিনি।

শান্ত বলছেন, সাকিবের রাজনৈতিক পরিচয় নয়, খেলোয়াড় ভূমিকাই তাদের কাছে মুখ্য, ‘আমার মনে হয় না এরকম কোন প্রভাব দলের মাঝে পড়বে। তিনি পেশাদার ক্রিকেটার। আমরা সবাই তাকে ক্রিকেটার হিসেবেই ট্রিট করছি। দীর্ঘদিন ধরে সে এই খেলাটা খেলে। নিজের দায়িত্ব সে ভালোভাবেই জানে। সেভাবেই সে নিজেকে প্রস্তুত করছে। তার রাজনৈতিক ক্যারিয়ার নিয়ে চিন্তা করছি না। আশা করছি এই সিরিজে সে বিশেষ কিছু করবে।’

আগামীকাল রাওয়ালপিন্ডিতে শুরু হবে ২ টেস্ট সিরিজের প্রথম টেস্ট।

সারাবাংলা/এফএম

বাংলাদেশ-পাকিস্তান সিরিজ শান্ত সাকিব আল হাসান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর