Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিসিবি সভাপতির পদ ছাড়লেন পাপন, নতুন সভাপতি ফারুক

স্পোর্টস ডেস্ক
২১ আগস্ট ২০২৪ ১২:০৮

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি পদ থেকে সরে দাঁড়ালেন নাজমুল হাসান পাপন। বিসিবির নতুন সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সাবেক প্রধান নির্বাচক ফারুক আহমেদকে।

আজ বুধবার (২১ আগস্ট) সকালে বিসিবির পরিচালনা পর্যদের বৈঠক অনুষ্ঠিত হয়েছে ক্রীড়া মন্ত্রণালয়ে। বৈঠকটি ডেকেছিলেন নাজমুল হাসান পাপন। বৈঠকে সরাসরি উপস্থিত ছিলেন বর্তমান বোর্ডের ৮ পরিচালক ও জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত দুই প্রতিনিধি। তাদের সবার সম্মতিতে পাপনের পদত্যাগপত্র গৃহীত হয়েছে।

এক যুগেরও বেশি সময় ধরে বিসিবির সভাপতির দায়িত্ব পালন করেছেন পাপন। ৫ আসস্টের পর থেকেই গুঞ্জন উঠেছিল, খুব দ্রুতই এই পদ ছাড়বেন পাপন। অবশেষে ১৬ দিনের মাথায় এসে দায়িত্ব ছেড়েছেন তিনি।

পাপন অবশ্য সরাসরি কিংবা ভার্চুয়ালি অংশ নেননি এই সভায়। ইমেইলের মাধ্যমে পদত্যাগপত্র পাঠিয়েছেন তিনি। ২০১২ সাথে অন্তর্বর্তীকালীন বিসিবি সভাপতির দায়িত্ব নিয়েছিলেন পাপন। সেই থেকে টানা এই পদে ছিলেন তিনি। ২০২১ সালে তৃতীয়বারের মতো বিসিবি সভাপতি হয়েছিলেন পাপন।

পাপনের পদত্যাগের গুঞ্জন উঠার সময় থেকেই নতুন সভাপতি হিসেবে সবচেয়ে বেশি উচ্চারিত হচ্ছিল সাবেক অধিনায়ক ফারুক আহমেদের নাম। শেষ পর্যন্ত তার কাঁধেই উঠল দায়িত্ব।

জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত হয়ে পরিচালকের দায়িত্ব পেয়েছেন ফারুক আহমেদ। জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনীত হয়ে বিসিবির পরিচালকের দায়িত্বে ছিলেন দুই জন। একজন জালাল ইউনুস, অপরজন সাজ্জাদুল আলম ববি। গত সোমবার জালাল ইউনুস পদত্যাগ। সেই শূন্যস্থানেই ফারুক আহমেদকে পরিচালক করা হয়।

ফারুক আহমেদের সঙ্গে আজ মনোনীত পরিচালক হিসেবে বৈঠকে উপস্থিত ছিলেন ক্রীড়া ব্যক্তিত্ব নাজমুল আবেদীন ফাহিম। এতে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনিনীত অপরজন সাজ্জাদুল আলম ববিকে অব্যাহতির বিষয়টি নিশ্চিত হয়ে যায়। এর আগে পদত্যাগ করতে বলা হলেও তাতে রাজি হয়েছিলেন না তিনি। সাজ্জাদুল আলম ববি জানিয়েছিলেন, জাতীয় ক্রীড়া পরিষদ চাইলে তাকে অব্যাহতি দিতে পারে।

সারাবাংলা/এফএম/এসএইচএস

পাপন বিসিবি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর