Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদাকে নিয়ে ‘মাদার অব ডেমোক্রেসি’ ছবি বন্ধে আইনি নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট
২১ আগস্ট ২০২৪ ২০:৪৩

ঢাকা: সাবেক প্রধানমন্ত্রী ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে নিয়ে ‘মাদার অব ডেমোক্রেসি’ সিনেমা নির্মাণ বন্ধে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২১ আগস্ট) বিএনপির আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল এ নোটিশ পাঠান।

‘মাদার অব ডেমোক্রেসি’ ছবির পরিচালক/নির্মাতা এম কে জামান, আকন্দ এন্টারটেইনমেন্ট পিএলসি এবং বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বরাবর এই নোটিশ পাঠানো হয়েছে।

পাঁচ দিনের মধ্যে ‘মাদার অব ডেমোক্রেসি’ ছবির নির্মাণ বন্ধে পদক্ষেপ নিতে বলা হয়েছে। অন্যথায় এ বিষয়ে প্রতিকার চেয়ে মামলা দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশ পাঠানোর পর বিএনপির আইন সম্পাদক কায়সার কামাল বলেন, ‘দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং তার পরিবারের কেউ এ ধরনের সিনেমা নির্মাণে কোনো প্রকার কথা কারও সঙ্গে বলেননি। অনুমতি নেওয়া তো দূরের কথা, এই তথাকথিত চিত্রপরিচালক এবং প্রযোজকদের সঙ্গে কখনোই কোনো যোগাযোগই হয়নি।’

কায়সার কামাল আরও বলেন, ‘একটি অসৎ উদ্দেশ্যে খালেদা জিয়ার নাম ভাঙিয়ে একটি সিনেমা তৈরির অপচেষ্টায় লিপ্ত আছে কথিত নির্মাতা ও একটি প্রযোজনা প্রতিষ্ঠান। আইনজীবী হিসেবে একটা লিগ্যাল নোটিশ পাঠিয়েছি। দেশনেত্রীর নামে যে মুভিটা তারা নির্মাণের চিন্তা করছেন বা কাজ শুরু করতে যাচ্ছেন, তা থেকে বিরত থাকার জন্য। অন্যথায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

এই আইনজীবী জানান, লিগ্যাল নোটিশের একটি অনুলিপি তারা পুলিশের আইজিপি ও ডিএমপি কমিশনার বরাবর পাঠিয়েছে। যেন এ সকল ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেন। এ ছাড়া আগামি ৫ দিনের মধ্যে তথাকথিত ফিল্ম মেকার যেন সংবাদ সম্মেলন করে যে বক্তব্য দিয়েছেন, তা প্রত্যাহার করে নেন।

জানা যায়, সাবেক এ প্রধানমন্ত্রীকে নিয়ে সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন নির্মাতা এম কে জামান। সিনেমার নাম ‘মাদার অব ডেমোক্রেসি’। এ নামে গত ১৮ আগস্ট সিনেমাটির নাম নিবন্ধন করা হয়েছে পরিচালক সমিতিতে।

সিনেমা নির্মাণ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে চলচ্চিত্র নির্মাতা এম কে জামান বলেছেন, ‘দীর্ঘদিন ধরে সিনেমাটি নিয়ে আমরা কাজ করছিলাম। বিভিন্ন ধরনের তথ্য সংগ্রহ করেছি। ম্যাডামের (খালেদা জিয়া) জীবনবৃত্তান্ত আমরা বিস্তারিত জেনেছি।’

সিনেমাটি প্রযোজনার দায়িত্বে আছে আকন্দ এন্টারটেইনমেন্ট পিএলসি। নির্মাতা জানিয়েছিলেন, সবরকম অনুমতি নিয়েই তারা সিনেমাটি শুরু করেছেন। তবে এখন জানা যাচ্ছে, সিনেমাটি তৈরির কোনো অনুমতি নেওয়া হয়নি।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আইনি নোটিশ খালেদা জিয়া টপ নিউজ মাদার অব ডেমোক্রেসি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর