Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাসিকের সাবেক মেয়রসহ ৩৮ জনের বিরুদ্ধে রাবি শিক্ষকের মামলা

রাবি করেসপন্ডেন্ট
২১ আগস্ট ২০২৪ ২১:৪৬

রাবি: নির্বাচনি প্রচার ক্যাম্পে হামলা ও ভাঙচুরের অভিযোগে রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনকে প্রধান আসামি করে ৩৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক শিক্ষক। এছাড়া এই মামলায় আরও ৪০/৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

নগরীর চন্দ্রিমা থানায় বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক আওরঙ্গজীব মো. আব্দুর রহমান মঙ্গলবার (২০ আগস্ট) বাদী হয়ে মামলাটি করেন। অধ্যাপক মো. আব্দুর রহমান বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য ও রাবি জাতীয়তাবদী শিক্ষক ফোরামের সাবেক সাধারণ সম্পাদক।

মামলার অন্যান্য আসামিদের মধ্যে দুই নম্বর আসামি হলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, তিন নম্বর আসামি রবিউল ইসলাম রুবেল, চার নম্বর আসামি আকাশ, পাঁচ নম্বর আসামি হলেন মো. সোহাগ। এছাড়া আরও ৩৩ জন আসামি রয়েছেন।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের দিন ভুক্তভোগী শিক্ষকসহ স্থানীয় বিএনপি’র নেতাকর্মীরা মিজানুর রহমান মিনুর সমর্থনে পদ্মা আবাসিক পোষ্ট অফিসের সামনে নির্বাচনী ক্যাম্পে কার্যক্রম পরিচালনার সময় বেলা ১১ টায় তাদের উপর হামলা করে আসামিরা। খায়রুজ্জামান লিটন ও ডাবলু সরকারের নিদের্শে রবিউল ইসলামের নেতৃত্বে আসামিরাসহ অজ্ঞাতনামারা দলবদ্ধ হয়ে লোহার রড, হকিস্টিক, ক্রিকেট স্ট্যাম্প, বাঁশের লাঠিসহ দেশীয় অস্ত্র নিয়ে তাদের নির্বাচনি প্রচার ক্যাম্পে অতর্কিত হামলা করে ভাঙচুর করে। এতে অনুমানিক চল্লিশ হাজার টাকার ক্ষতি হয়। হত্যার উদ্দেশ্যে করা এলোপাতাড়ি মারপিটে ওই শিক্ষকসহ অনেকের শরীরের বিভিন্ন জায়গায় ছিলাফোলা জখম হয়।

মামলার বিষয়ে জানতে চাইলে রাবি শিক্ষক আওরঙ্গজীব মো. আব্দুর রহমান বলেন, ২০১৮ সালে যখন আমাদের ওপর হামলা হয় তখন থানা আমাদের মামলা গ্রহণ করেননি। এমনকি নির্বাচনের জন্য যে সেনাবাহিনীর স্পেশাল ফোর্স ছিল মোবাইল করেও তাদের কোনো সাড়া মেলেনি। তাই আওয়ামী সরকারের পতন হবার পর মামলাটি দায়ের করেছি। আমরা বর্তমান সরকারের কাছে ও আইনের কাছে ন্যায় বিচার প্রত্যাশা করছি।

মামলার তথ্য নিশ্চিত করে চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ (ওসি) ইসমাইল হোসেন বলেন, ২০১৮ সালের নির্বাচনী ঘটনায় গতকাল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক এসে মামলা দায়ের করেছেন। আমরা মামলাটি গ্রহণ করেছি। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ রাবি রাসিক সাবেক মেয়র


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর