Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নওগাঁয় রিকশা দিয়ে মাদকসেবীর পুনর্বাসন


৪ জুন ২০১৮ ১৫:৫৭

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

নওগাঁ: গাঁজা সেবনের অপরাধে ছয় মাস আগে কারাগারে যেতে হয় ঘুটু চন্দ্র বর্মনকে (৩৬)। গাঁজায় আসক্ত হয়ে পড়ায় তিনি আর স্বাভাবিক জীবনে ফিরতে পারবেন, এমন আশা করেননি তার স্বজনদের অনেকেও। তবে ছয় মাসের কারাবাস খানিকটা বদলে দিয়েছে ঘুটু চন্দ্র বর্মনের জীবন। তাকে হাজত থেকে মুক্তিই শুধু দেওয়া হয়নি, সুস্থ জীবন ও কর্মসংস্থানের জন্য জেলা সমাজ সেবা কার্যালয় থেকে একটি রিকশাও দেওয়া হয়েছে। তা নিয়েই এখন স্বাভাবিক জীবনে ফেরার আশায় বুক বাঁধছেন ঘুটু চন্দ্র।

বিজ্ঞাপন

রোববার (৪ জুন) সকাল ১০টায় নওগাঁ জেলা কারাগার থেকে মুক্তি পান পত্মীতলা উপজেলার কয়রাপুর গ্রামের মৃত দিগেন চন্দ্র্র বর্মনের ছেলে ঘুটু চন্দ্র বর্মন। এ সময় উপস্থিত ছিলেন নওগাঁ জেল সুপার শাহ আলম খান, ডেপুটি জেলার আমিরুল ইসলাম ও জেলা সমাজসেবা উপ-পরিচালক নূর মোহাম্মদ।

কারামুক্ত ঘুটু চন্দ্র বর্মন বলেন, একসময় পোয়ালের (খড়) ব্যবসা করতাম। কেনাবেচার পর লাভ বেশ ভালোই থাকত। আর তা দিয়ে চলত সংসার। বাড়ীতে স্ত্রী ও দুই ছেলে। বাবা-মা অনেক আগেই মারা গেছে। বন্ধুদের পাল্লায় পড়ে নেশায় আসক্ত (গাঁজা) হয়ে পড়ি। দুইবার কারাগার ভোগ করলাম শুধু গাঁজা খাওয়ার জন্য।

আর দশ জনের মতো স্বাভাবিক জীবনে অবশ্য ফেরার আশা রাখেন তিনি। বলেন, সুস্থ জীবন ফিরে পেতে চাই। আর কোনোদিন গাঁজা খাব না, সেই প্রতিশ্রুতি দিয়েছি। জেলা কর্মকর্তারাও সাহায্য করেছেন। জেলখানা থেকে একটা রিকশা দিয়েছে আয়-রোজগারের জন্য।

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর