Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঠাকুরগাঁও পৌরসভার সাবেক মেয়র বন্যা গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২৪ ০১:২৭

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও পৌরসভার সাবেক মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যাকে গ্রেফতার করেছে পুলিশ। একটি হত্যা মামলার আসামি হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (২১ আগস্ট) মধ্যরাতে পাশের পঞ্চগড় জেলার বোদা উপজেলার একটি বাসা থেকে তাকে গ্রেফতার করে ঠাকুরগাঁও থানা পুলিশের একটি টিম। বৃহস্পতিবার (২২ অক্টোবর) তাকে আদালতে উপস্থিত করা হয়। আদালতে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।

বুধবার মধ্যরাতে ঠাকুরগাঁও সদর উপজেলার আরাজী পাইকপাড়া গ্রামের মো. মফিজ উদ্দীনের ছেলে মো. জাকির হোসেন বাদী হয়ে বন্যাসহ ৭৭ জনের নাম উল্লেখ করে ১৫০ থেকে ২০০ জন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে ঠাকুরগাঁও সদর থানায় একটি হত্যা মামলা করেন। মামলায় ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায়, সংরক্ষিত আসনের এমপি দ্রৌপদী দেবী আগারওয়ালা এ মামলার উল্লেখযোগ্য আসামি।

মামলার এজাহারে বলা হয়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এলাকাভিত্তিক সমন্বয়ক ও মামলার বাদী মো. জাকির হোসেনের ছেলে মো. রাকিবুল হাসান রকিসহ আল মামুন, শাওন পারভেজ, আবু রায়হানকে মামলার আসামি একরামুদ্দৌলা সাহেব কমিশনার ৫ আগস্ট ডেকে পাঠান। তাদের সঙ্গে কথা কাটাকাটির একপর্যায়ে একটি ঘরের ভেতরে চারজনকে ঢুকিয়ে সাহেব কমিশনার আগুন লাগিয়ে দেন। আগুন দিয়েই আসামিরা স্থান ত্যাগ করেন।

স্থানীয়রা ঘরের ভেতর থেকে অগ্নিদগ্ধ অবস্থায় উল্লেখিত চারজনকে উদ্ধার করে প্রথমে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য রংপুর ও পরে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় মামলার বাদী জাকির হোসেনের ছেলে মো. রাকিবুল হাসান রকি, শাওন পারভেজ, আবু রায়হান মারা যায়। রংপুরে চিকিৎসাধীন অবস্থায় আল মামুনেরও মৃত্যু হয়।

এদিকে গ্রেফতার সাবেক পৌর মেয়র আঞ্জুমান আরা বেগম বন্যাকে বৃহস্পতিবার ঠাকুরগাঁওয়ের চিফ জুশিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মামলার তদন্ত কর্মকর্তা তাকে জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক নিত্যানন্দ সরকার আগামী ২৫ আগষ্ট মামলার পরবর্তী শুনানির দিন নির্ধারণ করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সারাবাংলা/টিআর

আঞ্জুমান আরা বেগম বন্যা গ্রেফতার মেয়র বন্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর