Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে বিচার-আইনশৃঙ্খলা ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে: আদিলুর রহমান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৩ আগস্ট ২০২৪ ১৭:৫৬

মুন্সীগঞ্জ: অন্তর্বর্তীকালীন সরকারের শিল্প, গণপূর্ত ও গৃহায়ণ উপদেষ্টা আদিলুর রহমান খান বলেছেন, ‘দেশে যাতে আর ফ্যাসিবাদ ফিরে না আসে সে কারণে সংস্কার কাজ চলছে। দেশের বিচার ব্যবস্থা ধংস হয়ে গেছে। আইনশৃঙ্খলা ব্যবস্থা ধ্বংস হয়ে গেছে। সারা দেশে কোনো প্রতিষ্ঠান অক্ষত অবস্থায় নেই। আইনের শাসন প্রতিষ্ঠিত করতে হবে।’

শুক্রবার (২৩ আগস্ট) দুপুরে মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাংবাদিক সফিউদ্দিন আহমেদ মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি। এসময় দ্রুত সময়ে সংস্কার করে একটি নির্বাচিত সরকারের নিকট ক্ষমতা হস্তান্তর করা হবে বলেও জানান তিনি।

শিল্প উপদেষ্টা বলেন, ‘ছাত্র-জনতার আন্দোলনের মধ্য দিয়ে গণ অভ্যুত্থান ঘটিয়ে বাংলাদেশে ফ্যাসিবাদের অবসান ঘটিয়েছে। গণহত্যার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে ছাত্র-জনতা। স্থানীয় পর্যায় থেকে জাতীয় পর্যায় পর্যন্ত দেশে যেন একটি গণতান্ত্রিক অবকাঠামো গড়ে উঠে। অন্যায়-অবিচারের অবসান এবং মানবাধিকার লঙ্ঘনের অবসান হয়।’

এসময় মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বাসির উদ্দিন জুয়েলের সভাপতিত্বে বক্তব্য রাখেন মানবাধিকার সংগঠন অধিকারের পরিচালক নাসির উদ্দিন এলান ও মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শহীদ ই হাসান তুহিনসহ স্থানীয় বিভিন্ন গণমাধ্যম কর্মী ও বৈষম্যবিরোধী আন্দোলনের ছাত্ররা।

এর আগে সকালে উপদেষ্টা আদিলুর রহমান খান মুন্সীগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের বাড়ি গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করে সমবেদনা জানান ও খোঁজ নেন।

সারাবাংলা/এমও

আদিলুর রহমান টপ নিউজ ধ্বংস বিচার-আইনশৃঙ্খলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর