Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট
২৪ আগস্ট ২০২৪ ০১:৩৩

ঢাকা: বোর্ড অব ট্রাস্ট্রিজের চেয়ারম্যান ফাতিনাজ ফিরোজ পদত্যাগ করায় স্ট্যামফোর্ড ইউনিভার্সিটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

শুক্রবার (২৩ আগস্ট) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ আব্দুল মতিনের সই করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বায়ুমণ্ডলীয় দূষণ অধ্যয়ন কেন্দ্রের (ক্যাপস) একজন বৈজ্ঞানিক কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী বিজ্ঞপ্তির তথ্য নিশ্চিত করেছেন।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্টদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান পদত্যাগ করেছেন। এ পরিস্থিতিতে ২৪ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজ পুনর্গঠনের প্রক্রিয়া চলছে। পরিস্থিতি স্বাভাবিক হলে ক্যাম্পাস পুনরায় খুলে দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের একাধিক শিক্ষক ও কর্মকর্তা জানিয়েছেন, স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ছাড়াও অযৌক্তিক কারণে শিক্ষক-কর্মকর্তাদের চাকরিচ্যুত করার অভিযোগ ছিল। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর এসব অভিযোগ সামনে এনে বোর্ড অব ট্রাস্টিজের পদত্যাগের দাবিতে শিক্ষক-শিক্ষার্থীরা আন্দোলন করে আসছিলেন।

সারাবাংলা/আরএফ/টিআর

চেয়ারম্যানের পদত্যাগ টপ নিউজ বোর্ড অব ট্রাস্টিজ স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর