Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রোববার থেকে চলবে মেট্রোরেল

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ আগস্ট ২০২৪ ১৪:১৬

ঢাকা: এক মাসের বেশি সময় ধরে বন্ধ থাকার পর আগামীকাল রোববার (২৪ আগস্ট) পুনরায় চালু হচ্ছে মেট্রোরেল। সে অনুযায়ী প্রস্তুতি নিচ্ছে মেট্রোরেল পরিচালনাকারী কোম্পানি ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল)।

ডিএমটিসিএলের জনসংযোগ কর্মকর্তা নাজমুল ইসলাম ভূঁইয়া গণমাধ্যমকে বলেন, রোববার থেকে মেট্রোরেল চালানোর পরিকল্পনা রয়েছে। সে অনুযায়ী প্রস্তুতি চলছে। তবে সময়সূচিতে কোনো পরিবর্তন আসছে না।

তিনি আরো বলেন, বিষয়টি নিয়ে মেট্রোরেল পরিচালনাকারী দলের সঙ্গে ডিএমটিসিএলের বৈঠক হচ্ছে। বিকেলে চূড়ান্তভাবে জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, সরকারি চাকরিতে কোটা সংস্কার ঘিরে আন্দোলন চলাকালে গত ১৮ জুলাই মিরপুর-১০ নম্বর গোলচত্বরে পুলিশ বক্সে অগ্নিসংযোগ করা হলে ওই দিন বিকেল ৫টায় মেট্রোরেলের চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এর পরদিন মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ভাঙচুর করা হয়। নতুন অন্তর্বর্তী সরকার গঠনের পর ১১ আগস্ট উপদেষ্টা পরিষদের এক বৈঠকে সিদ্ধান্ত হয়, ১৭ আগস্ট থেকে মেট্রোরেল চালু হবে। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল স্বাভাবিক নিয়মে চলাচল করবে। তবে ক্ষতিগ্রস্ত দুই মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে আপাতত ট্রেন থামবে না। এরপর ১৫ আগস্ট ডিএমটিসিএল সচিব মোহাম্মদ আবদুর রউফের সই করা সংবাদ বিজ্ঞপ্তিতে ১৭ আগস্ট থেকে মেট্রোরেল চালু সম্ভব হচ্ছে না বলে জানান।

এতে বলা হয়, অনিবার্য কারণে প্রয়োজনীয় কারিগরি পরীক্ষা-নিরীক্ষা এখনো শুরু করা সম্ভব হয়নি। পরে জানা যায়, লাইন, কোচ ও সংকেতব্যবস্থা-মেট্রোরেলের সবই ঠিক থাকার পরেও বড় কর্মকর্তারা বাড়তি সুবিধা নিচ্ছেন, এমন অভিযোগ এনে কর্মবিরতিতে যান মেট্রোরেলের কর্মচারীরা। এ জন্যই কারিগরি কোনো সমস্যা না থাকার পরও মেট্রোরেল চলাচল বন্ধ রয়েছে।

ডিএমটিসিএল সূত্র জানিয়েছে, কর্মচারীদের সঙ্গে আলোচনার পর তাদের দাবি পূরণের বিষয়ে আশ্বাস দেওয়া হয়েছে। পরে ১৮ আগস্ট সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয়ের উপদেষ্টা ফাওজুল কবির খান মেট্রোরেল পরিদর্শন করে রোববার (২৫ আগস্ট) থেকে মেট্রোরেল চলাচল শুরুর কথা বলেন।

সারাবাংলা/জেআর/ইআ

টপ নিউজ মেট্রোরেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর