Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জন্মাষ্টমীর ব্যয় কমিয়ে দেওয়া হচ্ছে ৫ লাখ টাকার ত্রাণ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ আগস্ট ২০২৪ ১৮:২৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে সনাতন ধর্মাবলম্বীদের জন্মাষ্টমী উৎসবের ব্যয় সীমিত করে বন্যার্তদের জন্য পাঁচ লাখ টাকার ত্রাণ পাঠানোর ঘোষণা দিয়েছে ‘জন্মাষ্টমী উদযাপন পরিষদ’।

শনিবার (২৪ আগস্ট) সকালে নগরীর রহমতগঞ্জে পরিষদের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়েছে।

পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বলেন, ‘চট্টগ্রাম, ফেনী, কুমিল্লায় বন্যার কারণে মানবিক বিপর্যয়ের সৃষ্টি হয়েছে। আমরা সনাতন ধর্মাবলম্বীদের বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বন্যার্তদের জন্য যথাসাধ্য সহযোগিতা করে যাচ্ছি। পরিস্থিতি বিবেচনায় আমরা এবার চট্টগ্রামে জন্মাষ্টমী উৎসবের বিভিন্ন আয়োজন সংক্ষিপ্ত করে ব্যয়ও সীমিত করেছি। পরিষদের পক্ষ থেকে পাঁচ লাখ টাকার ত্রাণসামগ্রী উপদ্রুত অঞ্চলে পাঠানো হচ্ছে।’

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, জন্মাষ্টমী উপলক্ষে ২৬ আগস্ট সকাল ১০টায় নগরীতে মহাশোভাযাত্রা বের হবে। ২৮ আগস্ট পর্যন্ত জে এম সেন হল প্রাঙ্গনে বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া বস্ত্র বিতরণ, রক্তদান, অনাথ ও দুঃস্থদের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের কর্মসূচিও নেওয়া হয়েছে।

এছাড়া সংবাদ সম্মেলন থেকে বৈষম্যমূলক সব আইন বিলোপ, সংখ্যালঘু সুরক্ষা আইন ও কমিশন গঠনসহ অন্তর্বর্তী সরকারের কাছে ১০ দফা দাবি তুলে ধরা হয়েছে।

এসময় জন্মাষ্টমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক তপন কান্তি দাশ, চন্দন তালুকদার ও বিমল কান্তি দে, অধ্যাপক স্বদেশ চক্রবর্তী, লীলারাজ গৌরদাস, চিন্ময় কৃষ্ণদাস, গদাধর দাস, মুকন্দ ভক্তিদাস, রাস বিহারী কৃষ্ণ চন্দ্র দাশ, আশীষ কুমার ভট্টাচার্য্য, শংকর সেনগুপ্ত, এস প্রকাশ পাল উপস্থিত ছিলেন।

৫ লাখ টাকা জন্মাষ্টমীর ব্যয় ত্রাণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর