Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭০৭ উইকেটে সাকিবের নতুন ইতিহাস

স্পোর্টস ডেস্ক
২৫ আগস্ট ২০২৪ ১৪:৩৮

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের শেষ দিনে দুর্দান্ত বোলিং করে ম্যাচের মোড় ঘুরিয়ে দিয়েছেন সাকিব আল হাসান। ৫ম দিনে এখন পর্যন্ত ৩ উইকেট নিয়ে বাংলাদেশকে জয়ের স্বপ্ন দেখাচ্ছেন সাকিব। এই ৩ উইকেটে সাকিব করেছেন নতুন ইতিহাস। আন্তর্জাতিক ক্রিকেটে বাঁহাতি স্পিনারদের মাঝে সবচেয়ে বেশি উইকেট নেওয়ার রেকর্ড এখন সাকিবের। এই রেকর্ড গড়তে সাকিব ভেঙেছেন নিউজিল্যান্ড স্পিনার ড্যানিয়েল ভেট্টোরির রেকর্ড।

সাকিব আজ ফিরিয়েছেন তিন পাকিস্তানি ব্যাটারকে। আর এতেই আন্তর্জাতিক ক্রিকেটে তার উইকেটসংখ্যা দাঁড়িয়েছে ৭০৭ এ। আর এতেই নতুন ইতিহাস গড়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে বাঁহাতি স্পিনারদের মাঝে সবচেয়ে বেশি উইকেটের মালিক এখন সাকিব। টেস্টে তার উইকেট ২৪১টি, ওয়ানডেতে ৩১৭টি ও টি-২০তে ১৪৯টি।

সাকিব আজ ভেঙেছেন ভেট্টোরির রেকর্ড। আন্তর্জাতিক ক্রিকেটে ভেট্টোরির উইকেট ৭০৫টি। টেস্টে ভেট্টোরি পেয়েছেন ৩৬২ উইকেট, ওয়ানডেতে তার উইকেট সংখ্যা ৩০৫টি, টি-২০ তে ৩৮টি।

সব মিলিয়ে বাঁহাতি বোলারদের মধ্যে সাকিব আছেন তিনে। ৯১৬ উইকেট নিয়ে সবার উপরে পাকিস্তানের কিংবদন্তি ওয়াসিম আকরাম। ৭৬১ উইকেট নিয়ে সাকিবের ওপরে আছেন শ্রীলংকার চামিন্দা ভাস।

সারাবাংলা/এফএম

বাংলাদেশ-পাকিস্তান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর