Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নতুন বাংলাদেশ গড়ার শপথ, সবার সহায়তা কামনা প্রধান উপদেষ্টার

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২৪ ২০:২৪

ঢাকা: অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেওয়ার দুই সপ্তাহ পর জাতির উদ্দেশে ভাষণ দিয়েছেন ড. মুহাম্মদ ইউনূস। ভাষণে ছাত্র-জনতার বিপ্লবের পথ বেয়ে নতুন বাংলাদেশ গড়ার শপথ নেওয়ার কথা জানিয়েছেন তিনি। বলেছেন, নতুন প্রজন্মের গভীর আকাঙ্ক্ষাকে বাস্তবে রূপ দিতে তিনি একজন সহযোদ্ধা হিসেবে যোগ দিয়েছেন। এ যাত্রায় সব পরিচয় নির্বিশেষে সবার সহযোগিতা কামনা করেন তিনি।

রোববার (২৫ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধান উপদেষ্টা। ভাষণটি বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতারসহ বিভিন্ন বেসরকারি টেলিভিশন চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হয়েছে।

ভাষণের শুরুতেই ‘ছাত্র-জনতার বিপ্লবে সিক্ত নতুন বাংলাদেশে’ স্বাগত জানান প্রধান উপদেষ্টা। জুলাই-আগস্টে ফ্যাসিবাদবিরোধী ছাত্র-জনতার অভ্যুত্থানে নিহত সবার প্রতি গভীর শ্রদ্ধা জানান ও তাদের আত্মার মাগফিরাত কামনা করেন। দেশের চলমান বন্যা পরিস্থিতিতে প্রাণ হারানো ও দুর্গতদের কথাও স্মরণ করেন তিনি।

আরও পড়ুন- ‘কখন নির্বাচন হবে সেটা রাজনৈতিক সিদ্ধান্ত, আমাদের নয়’

ড. মুহাম্মদ ইউনূস বলেন, বিপ্লবী ছাত্র-জনতা জাতির এই ক্রান্তিলগ্নে আমাকে এক গুরুদায়িত্ব অর্পণ করেছে। তারা এক নতুন বাংলাদেশ গড়তে চায়। নতুন প্রজন্মের গভীর আকাঙ্ক্ষাকে বাস্তবে রূপ দেওয়ার সংগ্রামে একজন সহযোদ্ধা হিসেবে তাদের সঙ্গে যোগ দিয়েছি। দেশের সব বয়স, সব পেশা, সব মত ও সব ধর্মের সবাইকে বিনা দ্বিধায় এ সংগ্রামে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি।

ভাষণে রাষ্ট্র সংস্কারের জন্য প্রয়োজনীয় সবকিছু করতে সরকারের প্রতিশ্রুতির কথা তুলে ধরেন প্রধান উপদেষ্টা। আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে যোগাযোগের মাধ্যমে নতুন বাংলাদেশ গড়ার প্রত্যয় জানান। দুর্নীতিমুক্ত ও বৈষম্যহীন একটি গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে সবার সহযোগিতা চান তিনি।

সারাবাংলা/টিআর

জাতির উদ্দেশে ভাষণ টপ নিউজ ড. মুহাম্মদ ইউনূস প্রধান উপদেষ্টা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর