Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনসার-শিক্ষার্থী সংঘর্ষে সমন্বয়ক হাসনাতসহ আহত ৩০

স্টাফ করেসপন্ডেন্ট
২৫ আগস্ট ২০২৪ ২২:৩৪

সচিবালয়ে শিক্ষার্থী ও আনসার সদস্যদের সংঘর্ষে আহত অন্তত ৩০ জনকে ঢামেক হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে। ছবি: সারাবাংলা

ঢাকা: আনসার সদস্যদের দাবি আদায়ের আন্দোলনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ককে অবরুদ্ধ করার খবর পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) থেকে শিক্ষার্থীরা গিয়ে হাজির হন সচিবালয়ের সামনে। সেখানে আনসার সদস্য ও শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া-পালটা ধাওয়া ঘটেছে। এতে সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহসহ অন্তত ৩০ জন আহত হয়েছেন।

রোববার (২৫ আগস্ট) রাত ৯টার দিকে সচিবালয়ের সামনে এ সংঘর্ষ হয়। এতে আনসার সদস্য ও শিক্ষার্থী ছাড়াও কয়েকজন গণমাধ্যম কর্মীও আহত হয়েছেন।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল সূত্র বলছে, সংঘর্ষের ঘটনায় অন্তত ৩০ জনকে আহত অবস্থায় হাসপাতোলে নেওয়া হয়। তাদের প্রায় সবারই মাথায় আঘাত রয়েছে।

আরও পড়ুন- আনসারদের বিক্ষোভে রাতেও অবরুদ্ধ সচিবালয়, জরুরি বৈঠকে ৫ উপদেষ্টা

ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, রাত পৌনে ৯টা থেকে আহতরা হাসপাতালে আসতে শুরু করে। এ পর্যন্ত ৩০ জন আহত ব্যক্তিকে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। তাদের বেশির ভাগেরই মাথায় আঘাত রয়েছে। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে।

এর আগে নানা দাবি-দাওয়া নিয়ে রোববার সকাল থেকে সচিবালয়ে অবস্থান নেন আনসার সদস্যরা। সন্ধ্যা পেরিয়ে গেলেও তারা অবস্থান ছাড়েননি। এর মধ্যে আরও চার উপদেষ্টা ও ১০ জন আনসার সদস্যকে সন্ধ্যায় বৈঠকে বসেন স্বরাষ্ট্র উপদেষ্টা।

বিভিন্ন সূত্র বলছে, ওই বৈঠকে উপস্থিত ছিলেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ ও সারজিস আলম। রাত ৮টার দিকে জানা যায়, সচিবালয়ে হাসনাত ও সারজিসকে অবরুদ্ধ করে রেখেছেন আনসার সদস্যরা। খবর পেয়েই ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা দলে দলে গিয়ে হাজির হন সচিবালয়ের সামনে। সেখানেই দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

সারাবাংলা/এসএসআর/টিআর

আনসার আনসারদের আন্দোলন টপ নিউজ সংঘর্ষ সমন্বয়ক সারজিস আলম হাসনাত আব্দুল্লাহ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর