Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষার্থীদের উপর আনসারদের হামলার প্রতিবাদে ইবিতে বিক্ষোভ

ইবি করেসপন্ডেন্ট
২৬ আগস্ট ২০২৪ ০৮:৫১

ইবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের উপর আনসার বাহিনীর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। রোববার (২৫ আগস্ট) রাত ১১টায় ক্যাম্পাসের জিয়া মোড় থেকে মিছিল শুরু হয়ে বিভিন্ন সড়ক ঘুরে প্রধান ফটক চত্বরে এসে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাদের বক্তব্যের মাধ্যমে কর্মসূচি শেষ হয়।

শিক্ষার্থীরা জানান, চাকরি সরকারি করণের এক দফা দাবিতে আজ আনসার বাহিনী সচিবালয়ে ঘেরাও করে। সন্ধ্যায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসানাত আব্দুল্লাহ ও সারজিস আলম সচিবালয়ে আটকা পড়ে। এসময় তাদের ওপর হামলা করে আনসার সদস্যরা।

পরে তারা ঢাবি শিক্ষার্থীদের রাজু ভাস্কর্যের সামনে জড়ো হওয়ার আহ্বান জানান। এসময় কয়েক হাজার শিক্ষার্থী মিছিল নিয়ে সচিবালয়ের দিকে এলে আনসারদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হয়। এরপরই রাত দশটার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল করেন শিক্ষার্থীরা। পরে রাত এগারোটায় এই হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

সমাবেশে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ইবির সহ-সমন্বয়ক নাহিদ হাসান বলেন, ‘ভারত সরকারের কাছে আমাদের দাবি শেখ হাসিনাকে অনতিবিলম্বে বাংলাদেশে ফিরিয়ে দিতে হবে। আমাদের ভাইদের রক্তের দাগ শুকানোর আগেই আমরা খুনি হাসিনার বিচার চাই। এছাড়া দেশ স্বৈরাচার মুক্ত হওয়ার পরেও আওয়ামী লীগের পাতা ফাঁদে অনেকেই পা দিয়েছে। আজ আনসাররা তাদের ফাঁদে পা দিয়ে আমাদের ভাইদেরকে আহত করেছে। আবার যদি কেউ এই ফাঁদে পা দেয় তাহলে ছাত্র জনতা তাদেরকে কঠোরভাবে প্রতিহত করবে। আওয়ামী লীগের দোসরদেরকে তাদের মতোই এই বাংলার মাটি ছাড়া করা হবে।’

ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, ‘আওয়ামী লীগের প্রেতাত্মারা এখনও বিভিন্নভাবে দেশকে অস্থিতিশীল করার চেষ্টা চালিয়ে যাচ্ছে।’

সারাবাংলা/এমও

আনসার ইবিতে বিক্ষোভ টপ নিউজ হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর