Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কিশোরিকে ধর্ষণের দায়ে একজনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২৪ ১৮:১৫

চট্টগ্রাম ব্যুরো : সাত বছর আগে চট্টগ্রাম নগরীতে এক কিশোরিকে ধর্ষণের দায়ে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৭ আগস্ট) চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৪ এর বিচারক মো. জাকির হোসেন এ রায় দিয়েছেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি নিখিল কুমার নাথ।

দণ্ডিত রিপন হাওলাদারের (৪৩) বাড়ি বরিশাল জেলায়। চট্টগ্রাম নগরীর বায়েজিদ বোস্তামি থানা এলাকায় তার বাসা ছিল।

মামলার নথিপত্র পর্যালোচনায় জানা গেছে, ২০১৭ সালের ৫ সেপ্টেম্বর বিকেলে রিপন হাওলাদার প্রতিবেশির বাসায় যায়। সেখানে ১২ বছর বয়সী কিশোরি একা ছিলেন। তার মা-বাবা কর্মস্থলে ছিলেন। রিপন তাকে একটি মোবাইল নম্বর লিখে দেয়ার কথা বলে নিজের বাসায় নিয়ে যায়। নিজ বাসায় নিয়ে ওই কিশোরিকে ধর্ষণ করে।

ঘটনার পর কিশোরি তার বড় বোনের বাসায় গিয়ে তাকে সবকিছু খুলে বলেন। ঘটনা শুনে কিশোরির মা বাসায় ফিরে আসেন। এরপর ৯ সেপ্টেম্বর রিপনের বিরুদ্ধে বায়েজিদ বোস্তামি থানায় মামলা করেন। পুলিশ রিপনকে গ্রেফতার করে। আসামি ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেন।

মামলা তদন্ত শেষে ২০১৮ সালের ২৩ জানুয়ারি আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। ২০১৯ সালের ৩০ মে আসামির বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত।

ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) নিখিল কুমার নাথ সারাবাংলাকে জানান, অভিযোগপত্রভুক্ত নয়জন সাক্ষীর মধ্যে ছয়জনের সাক্ষ্য নিয়ে আদালত এ রায় দিয়েছেন। রায় ঘোষণার সময় কারাগার থেকে রিপনকে আদালতে হাজির করা হয়েছিল। পরে তাকে সাজামূলে আবারও কারাগারে পাঠানো হয়েছে।

সারাবাংলা/আরডি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর