Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইউপিডিএফ নেতাকর্মীদের মুক্তির দাবিতে সাজেকে বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২৪ ২০:০৯

রাঙ্গামাটি: ‘রাজনৈতিক উদ্দেশ্যে’ আটক ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের মুক্তি ও ‘ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা’ প্রত্যাহার দাবিতে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে ইউপিডিএফ, পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরামের যৌথ উদ্যোগে সাজেকের উজোবাজারে একটি মিছিল বের করা হয়। মিছিলটি উজোবাজার প্রদক্ষিণ শেষে ইউপিডিএফ কার্যালয়ের সামনে সমাবেশে মিলিত হয়। বিক্ষোভে এলাকার কয়েকশ’ লোক উপস্থিত ছিলেন।

সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক থানা কমিটির সাংগঠনিক সম্পাদক শুক্র চাকমার সঞ্চালনায় বক্তব্য দেন ইউপিডিএফ সংগঠক রুপেশ চাকমা, সাজেক গণঅধিকার রক্ষা কমিটির সদস্য সচিব বাবু ধন চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের বাঘাইছড়ি উপজেলা শাখার সহ-সভাপতি উজ্জলা চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি বীর চাকমা, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের বাঘাইছড়ি উপজেলা শাখার সভাপতি পলেন চাকমা, হিল উইমেন্স ফেডারেশন বাঘাইছড়ি কমিটির সাংগঠনিক সম্পাদক পরান মোনা চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামে ইউপিডিএফের আন্দোলন জাতির অস্তিত্ব রক্ষা ও অধিকার প্রতিষ্ঠার আন্দোলন। খুন, গুম, অপহরণ, গ্রেফতার করে এ আন্দোলন দমন করা যাবে না। জেল-জুলুম, হত্যা, খুন, গুম, অপহরণসহ ‘ঠ্যাঙারে বাহিনী’ লেলিয়ে দিয়ে এ সমস্যার সমাধান করা যাবে না। সরকারকে রাজনৈতিকভাবে এ সমস্যার সমাধানের পথ খুঁজে বের করতে হবে।’

এ সময় বক্তারা ইউপিডিএফ নেতা আনন্দ প্রকাশ চাকমা, পাহাড়ি ছাত্র পরিষদের নেতা কুনেন্টু চাকমাসহ সকল রাজবন্দিদের মুক্তিসহ হত্যা-গুমের বিচারের দাবি জানান।

সারাবাংলা/পিটিএম

ইউপিডিএফ টপ নিউজ বিক্ষোভ সাজেক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর