Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইবির তিন দফতরে ভাঙচুর

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট
২৭ আগস্ট ২০২৪ ২২:৪২

কুষ্টিয়া: ইসলামী বিশ্বদ্যালয়ের (ইবি) রেজিস্ট্রার, প্রকৌশল অফিস এবং অর্থ ও হিসাব দফতরে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুর দুইটার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় কয়েকজন যুবক মোটরসাইকেলে এসে দফতর প্রধানদের নামফলক ভেঙে গুড়িয়ে দেন। এছাড়া প্রধান প্রকৌশলীকে অফিসে না আসার হুমকি-ধমকি দেন। অন্য দুই দফতর প্রধান অফিসে আসেন না বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় ৭-৮ জন যুবক প্রথমে প্রশাসন ভবনে গিয়ে রেজিস্ট্রার অফিসে যান। এসময় রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের নামফলক ভেঙে গুড়িয়ে দেন। পরে একই ভবনের নিচতলায় অর্থ ও হিসাব শাখার পরিচালক জাকির হোসেনের নামফলক ও প্রকৌশল দফতরে গিয়ে প্রধান প্রকৌশলী শরিফ উদ্দীনের নামফলক ভাঙেন। এসময় প্রধান প্রকৌশলীকে পরবর্তীতে অফিসে না আসতে হুমকি দেন হামলাকারীরা।

বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী শরীফ উদ্দিন বলেন, ঘটনার সময় আমি আমার রুমেই ছিলাম। হঠাৎ করে কয়েকজন চেঁচামেচি করে রুমের সামনে এসে নেমপ্লেট ভাঙচুর করে। এসময় ভিতরে কেউ আছে কিনা জানতে চায় এবং বলে কালকে থেকে যেন আমি আর অফিসে না আসি। তারা দুইটা মোটরসাইকেলে করে ৫-৬ জন আসে। দুইজন উপরে এসে ভাঙচুর করে, বাকিরা নিচে দাঁড়িয়ে ছিল।

তিনি আরও বলেন, ‘শুনলাম প্রশাসন ভবনেও ভাঙচুর করা হয়েছে। যারা ভাঙছে তারা একই গ্রুপের মনে হয়। কী জন্য ভেঙেছে তারাই ভালো জানে। সিসি ক্যামেরার ফুটেজ চেক করলেও হয়ত ভাঙচুরকারীদের শনাক্ত করা যাবে।’

রেজিস্ট্রার অফিসের উপ-রেজিস্ট্রার আনোয়ার হোসেন বলেন, ‘আজকে অফিসে যাইনি। এ বিষয়ে কিছু শুনিনি।’

এদিকে ঘটনার বিষয়ে জানতে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান এবং অর্থ ও হিসাব শাখার পরিচালক জাকির হোসেনের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা কল রিসিভ করেননি।

ঘটনার বিষয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক এস এম সুইট বলেন, ‘বিভিন্ন জায়গায় ভাঙচুর স্পষ্ট দুর্বৃত্তায়ন। কোনো শিক্ষার্থী এসব জঘন্য কাজে সম্পৃক্ত হতে পারে না এবং সমর্থন করে না। আমরা এসব কাজের নিন্দা জানাই। দোষীদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনার দাবি জানাচ্ছি।’

সারাবাংলা/একে

ইসলামী বিশ্ববিদ্যালয় ভাঙচুর হামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর