Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১০ বছর পর কক্সবাজারে ফিরলেন বিএনপি নেতা সালাহউদ্দিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০২৪ ১৪:৩১

কক্সবাজার: দীর্ঘ ১০ বছর দুই মাস ১৪ দিন পর নিজ জেলা কক্সবাজারে ফিরছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমেদ।

বুধবার (২৮ আগস্ট) সকাল ১১টা ২০ মিনিটে পা রাখলেন কক্সবাজার বিমান বন্দরে। বিএনপি নেতার আগমনকে কেন্দ্র করে কক্সবাজার শহর থেকে শুরু করে চকরিয়া ও পেকুয়া উপজেলার সড়ক-মহাসড়কে নির্মাণ করা হয়েছে প্রায় এক হাজার তোরণ। চকরিয়া ও পেকুয়া উপজেলার নেতাকর্মীরা সংবর্ধনার জন্য বর্ণাঢ্য আয়োজন করেছে।

২০১৪ সালের ১৪ জুন তিনি সর্বশেষ কক্সবাজারে রাজনৈতিক সমাবেশ করে ফিরে গিয়েছিলেন রাজধানীতে। বিএনপির মুখপাত্রের দায়িত্ব পালনকালে ২০১৫ সালের ১০ মে রাতে রাজধানীর উত্তরা এলাকার একটি ভবন থেকে তাকে তুলে নেওয়ার অভিযোগ উঠে আইনশৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে। এর দুই মাস একদিন পর ভারতের মেঘালয় রাজ্যের শিলং শহরে তিনি মুক্ত বাতাসে ফিরতে পারলেও নিজের দেশে ফিরতে পারেননি।


জেলা বিএনপি সূত্র জানিয়েছে, এবারের সফরে সালাহউদ্দিন আহমদ সপ্তাহখানেক কক্সবাজারে অবস্থান করবেন। এই সময়ে তিনি ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে নিহতদের পরিবারের সদস্যদের সাথে সাক্ষাৎ ও তাদের কবর জিয়ারত করবেন। এছাড়াও বিগত ১৬ বছরে আওয়ামী লীগ সরকারের নির্যাতন-নিপীড়নের শিকার নেতা-কর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করবেন।

কক্সবাজার জেলা বিএনপির সভাপতি ও সাবেক হুইপ শাহজাহান চৌধুরী জানান, নিশ্চিত মৃত্যুর মুখ থেকে ১০ বছর পর ফিরে আসছেন মানুষের প্রিয় নেতা সালাহউদ্দিন আহমদ। তাকে এক নজর দেখতে মানুষের ভিড় বিমান বন্দরে আর রাস্তার দুই পাশে। এখানে কত মানুষ হবে তা বলা কোনভাবেই সম্ভব নয়। এটি একটা আবেগের ব্যাপার।

সারাবাংলা/এমও

কক্সবাজার টপ নিউজ বিএনপি নেতা সালাহউদ্দিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর