Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কুলে হঠাৎ অসুস্থ ১১ শিক্ষার্থী, ডা. বললেন— গণমনস্তাত্ত্বিক রোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০২৪ ১৮:৫৫

নওগাঁ: জেলার সদর উপজেলা হাপানিয়া এলাকার একটি স্কুলে অন্তত ১১ শিক্ষার্থী অজ্ঞাত কারণে অসুস্থ হয়ে পড়েছে। তাদের উদ্ধার করে নওগাঁ সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক জানান, শিশুরা গণমনস্তাতত্ত্বিক রোগে আক্রান্ত। এ ঘটনায় শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও এলাকা জুড়ে মানুষের মনে আতঙ্কের সৃষ্টি হয়েছে।

বুধবার (২৮ আগস্ট) দুপুর ১২টার দিকে উইনার চাইল্ড একাডেমিতে এ ঘটনা ঘটে।

গণমনস্তাতত্ত্বিক রোগে আক্রান্তরা হলো- সিনহা, জিহাদ, মাহিম, রাহিম, আবু হুজাইফা, রিফাত, রুমা ও শর্মিলা। তাদের সকলের বয়স ৭-৮ বছরের মধ্যে। সবাই দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থী। আরও তিন শিক্ষার্থী প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে।

জানা গেছে, বিদ্যালয়ের ক্লাসের মধ্যে দুই শিক্ষার্থী হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। পর মুহূর্তে তাদের দেখে আরও বেশ কয়েকজন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে বিদ্যালয়ে আতঙ্ক সৃষ্টি হয়। এর পর অন্য শিক্ষার্থীরাও একের পর এক অসুস্থ হতে থাকে। পরে তাদের নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

উইনার চাইল্ড একাডেমির পরিচালক আবু মুছা আল হোসাইন বলেন, ‘স্কুলের পাশের দোকান থেকে চটপটি মুড়ি মাখা খেয়ে ১১ শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়েন। সকল শিক্ষকের সহযোগিতায় দ্রুত সদর হাসপাতালে নিয়ে আসা হয়। বর্তমানে হাসপাতালে আট শিক্ষার্থীকে চিকিৎসা দেওয়া হচ্ছে। আমাদের ধারণা, খাদ্য বিষক্রিয়ার কারণেও এমনটা হতে পারে।’

বিষয়টি নিয়ে কথা হলে নওগাঁ সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সিরাজুল ইসলাম বলেন, ‘চটপটি মুড়ি মাখা খেয়ে শিশুরা অসুস্থ হয়নি। শিশুরা গণমনস্তাত্ত্বিক রোগে আক্রান্ত হতে পারে বলে ধারণা করা হচ্ছে। সাধারণত মানসিক ও আবহাওয়া থেকে এই রোগে আক্রান্ত হয়ে থাকে। হাসপাতালে ভর্তি হওয়া ছাত্র-ছাত্রীদের কাউন্সিলিং করছেন চিকিৎসকরা। বর্তমানে তাদের শারীরিক অবস্থা ভালো। আরও পরীক্ষা-নিরীক্ষার পর সঠিক কারণ জানা যাবে।

সারাবাংলা/পিটিএম

গণমনস্তাত্ত্বিক রোগ টপ নিউজ শিক্ষার্থী স্কুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর