Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যার্তদের জন্য ত্রাণের প্রথম চালান পাঠাল চট্টগ্রাম নগর বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট
২৮ আগস্ট ২০২৪ ১৯:৩৪

চট্টগ্রাম ব্যুরো: বন্যা উপদ্রুত অঞ্চলে ত্রাণের প্রথম চালান পাঠিয়েছে চট্টগ্রাম মহানগর বিএনপি। এসময় দলটির নগর কমিটির আহবায়ক এরশাদ উল্লাহ ও সদস্য সচিব নাজিমুর রহমান নেতাকর্মীসহ চট্টগ্রামের সর্বস্তরের জনগণকে বানভাসিদের জন্য সাধ্যমতো সহায়তা করার অনুরোধ জানিয়েছেন।

বুধবার (২৮ আগস্ট) বিকেলে বন্যায় মহানগর কৃষক দলের টিমের মাধ্যমে ত্রাণের প্রথম চালান পাঠানো হয়েছে। এসময় এরশাদ উল্লাহ ও নাজিমুর রহমানের সঙ্গে ত্রাণ কমিটির আহবায়ক সৈয়দ আজম উদ্দিনও ছিলেন।

ত্রাণসামগ্রীর মধ্যে আছে- চাল, ডাল, তেল, শুকনো খাবার, মোমবাতি, দিয়াশলাই, বিশুদ্ধ পানি ও প্রয়োজনীয় ঔষধ।

ত্রাণের প্রথম চালান হস্তান্তরের সময় সমবেতদের উদ্দেশে এরশাদ উল্লাহ বলেন, ‘ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনা পালিয়ে যাবার পর দেশের রাজনীতিতে বড় ধরনের পরিবর্তন এসেছে। মানুষের মাঝে নতুন আশা-আকাঙ্ক্ষার জন্ম হয়েছে। আগামী দিনে রাজনীতি হতে হবে স্বচ্ছ, পরিস্কার। বিএনপির রাজনীতি হচ্ছে জনগণের জন্য। আমাদের নেতা তারেক রহমানের নির্দেশে বন্যা কবলিত এলাকায় বিএনপির নেতাকর্মীরা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এই কার্যক্রম বন্যার পানি নামার পর বন্যার্তদের পুনর্বাসন পর্যন্ত অব্যাহত রাখতে হবে। সক জনগণের সুখে দুঃখে কাজ করতে হবে।’

তিনি চট্টগ্রামবাসীকে বন্যার্তদের জন্য সাধ্য অনুযায়ী ত্রাণসামগ্রী নাসিমন ভবনে বিএনপির কার্যালয়ে দেওয়ার জন্য অনুরোধ জানান। এছাড়া আগামী দু’য়েকদিনের মধ্যে আরও বড় পরিসরে ত্রাণ সামগ্রী নিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির নেতৃবৃন্দ বন্যা উপদ্রুত এলাকায় যাবেন বলে জানান এরশাদ উল্লাহ।

এসময় নাজিমুর রহমান বন্যা পরিস্থিতিতে মানুষের দুর্ভোগ ও অসহায় অবস্থা বিবেচনায় রেখে যার যার সামর্থ্য অনুযায়ী সবাইকে অনুদান দেওয়ার আহ্বান জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন, ত্রাণ কমিটির সদস্য হারুন জামান, নিয়াজ মোহাম্মদ খান, ইকবাল চৌধুরী, কাজী বেলাল উদ্দিন, আর ইউ চৌধুরী শাহীন, আহমেদুল আলম চৌধুরী রাসেল, খোরশেদ আলম, সিহাব উদ্দিন মোবিন, মহানগর কৃষক দলের সদস্য সচিব কামাল পাশা নিজামী ও যুগ্ম আহবায়ক নাজমুল হক নাজু।

উল্লেখ্য, বন্যা উপদ্রুত অঞ্চলে ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য চট্টগ্রাম মহানগর বিএনপি ইতোমধ্যে নয় সদস্যের একটি ত্রাণ কমিটি গঠন করেছে। কমিটির পক্ষ থেকে নগরীর নুর আহমদ সড়কে নাসিমন ভবনে দলীয় কার্যালয়ে রাতদিন চলছে নেতাকর্মীদের কাছ থেকে ত্রাণ সংগ্রহ ও সেগুলো প্যাকেটজাত করার কাজ।

সারাবাংলা/আরডি/এনইউ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর