Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টিপু মুনশি গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২৪ ০১:৫১

ফাইল ছবি

ঢাকা: ক্ষমতাচ্যুত আওয়ামী লীগের নেতা ও সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশিকে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ান (র‌্যাব)।

বুধবার (২৮ আগস্ট) দিবাগত মধ্যরাতে রাজধানীর গুলশান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়েছে। র‌্যাবের গণমাধ্যম শাখার সহকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার ইমরান হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

আওয়ামী লীগ সরকারের সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির নামে একাধিক হত্যা মামলা রয়েছে। তবে কোন মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে, তাৎক্ষণিকভাবে তা র‌্যাবের পক্ষ থেকে সুনির্দিষ্ট করে জানানো হয়নি।

গাজীপুর নগরের বড়বাড়ী এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মঞ্জু মিয়া নামের এক ব্যক্তি নিহত হওয়ার ঘটনায় গত ২৫ আগস্ট হত্যা মামলা হয়। ওই মামলায় সাবেক প্রধানমন্ত্রী আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা, সাবেক মন্ত্রী আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ৮৫ জনের নামে মামলা করা হয়েছে। সেই তালিকায় টিপু মুনশিও রয়েছেন।

এদিকে রংপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে মুসলিম উদ্দিন মিলন নামে এক শ্রমিক নিহতের ঘটনায় ২৭ আগস্ট হত্যা মামলা হয় রংপুর কোতোয়ালি মেট্রো থানায়। এ মামলাতেও জাতীয় সংসদের সবেক স্পিকার শিরীন শারমিন চৌধুরীসহ অন্যদের সঙ্গে আসামি হিসেবে রয়েছে টিপু মুনশির নাম।

সারাবাংলা/ইউজে/টিআর

গ্রেফতার টপ নিউজ টিপু মুনশি র‍্যাব হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর