Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুজরাটে বন্যায় ২৯ জনের প্রাণহানি

আন্তর্জাতিক ডেস্ক
২৯ আগস্ট ২০২৪ ০৯:৪৭

টানা ভারী বৃষ্টিপাতের কারণে প্লাবিত হয়েছে ভারতের গুজরাট রাজ্যের অনেক এলাকা। এই বন্যায় এখনও পর্যন্ত অন্তত ২৯ জন প্রাণ হারিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, গত কয়েকদিন ধরে লাগাতার বৃষ্টিতে বিপর্যস্ত গুজরাট। রাজ্য ইমার্জেন্সি অপারেশন সেন্টারের তথ্য অনুযায়ী, এবারে বার্ষিক গড় বৃষ্টিপাতের তুলনায় ১০৫ শতাংশ বেশি বৃষ্টিপাত হয়েছে। ফলে ভয়াবহ বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে।

রাজ্য সরকার জানিয়েছে, লাগাতার বৃষ্টির কারণে সৃষ্ট বন্যায় রাজ্যের অনেক এলাকার রাস্তাঘাট ও ঘরবাড়িসহ সবকিছু পানির নিচে তলিয়ে গেছে। ১৪০টি জলাধার-বাঁধ ও ২৪টি নদী বিপদসীমার উপর দিয়ে বইছে।

রাজ্য ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী উদ্ধারকাজ চালাচ্ছে। এখন পর্যন্ত ১৮ হাজার মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। সেনাবাহিনী, বিমানবাহিনী ও উপকূল রক্ষী বাহিনীকেও ডাকা হয়েছে উদ্ধারকাজে সাহায্যের জন্য।

এই বন্যা পরিস্থিতির মধ্যে আরও উদ্বেগ বাড়াচ্ছে আবহাওয়ার পূর্বাভাস। আগামী দুই দিন গুজরাটে বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে ভারতের আবহাওয়া অধিদপ্তর। নতুন করে আবার বৃষ্টি হলে বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে।

সারাবাংলা/ইআ

গুজরাট বন্যায় প্রাণহানি ভারত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর