Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফের ৫ দিনের রিমান্ডে সালমান-আনিসুল-সাদেক ও জিয়াউল

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২৪ ১১:১১

সালমান এফ রহমান ও আনিসুল হক।

ঢাকা: বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর বাড্ডায় সুমন সিকদার নামে এক যুবককে হত্যা মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান ও সাবেক আইনমন্ত্রী আনিসুল হকের চতুর্থ দফায় পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

একই আদালত রাজধানীর আদাবরে পোশাক শ্রমিক রুবেল হত্যা মামলায় সাবেক এমপি সাদেক খান ও চাকরিচ্যুত সেনা কর্মকর্তা জিয়াউল আহসানের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) সকালে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নুরুল হুদা চৌধুরীর আদালত এ আদেশ দেন। এরআগে, আজ সকাল ৭টার দিকে তাদের আদালতে তোলা হয়।

গত ১৩ আগস্ট গোপন তথ্যের ভিত্তিতে নৌপথে পলায়নরত অবস্থায় রাজধানীর সদরঘাট এলাকা থেকে সালমান এফ রহমান ও আনিসুল হককে গ্রেফতার করে পুলিশ। পরদিন সালমান এফ রহমান ও আনিসুল হককে নিউমার্কেট থানার হত্যা মামলায় ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ২৪ আগস্ট লালবাগ ও নিউমার্কেট থানার পৃথক দুই হত্যা মামলায় তাদের আরও ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়।

গত ২৪ আগস্ট রাজধানীর নাখালপাড়া এলাকা থেকে সাবেক এমপি সাদেক খানকে গ্রেফতার করা হয়। পরদিন মোহাম্মদপুর থানার হত্যা মামলায় তার চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। নতুন করে দ্বিতীয় দফায় তার পাঁচদিনের রিমান্ড মঞ্জুর হলো।

সাদেক খান ও জিয়াউল আহসান।

গত ১৫ আগস্ট গভীর রাতে ঢাকার খিলক্ষেত এলাকা থেকে জিয়াউল আহসানকে গ্রেফতার করা হয়। পরদিন নিউমার্কেট থানার একটি মামলায় তার ৮ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর ২৪ আগস্ট লালবাগ ও নিউমার্কেট থানার পৃথক দুই হত্যা মামলায় পাঁচদিন করে তার আরও ১০ দিনের রিমান্ডের আদেশ দেন আদালত।

বৈষম্যবিরোধী আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই বাড্ডা ফুজি টাওয়ারের উত্তর পাশে প্রগতিস্মরণী রাস্তার ওপর গুলিতে নিহত হন মো. সুমন সিকদার। এ ঘটনায় তার মা মাসুমা বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৭৯ জনকে আসামি করা হয়।

অপরদিকে, বৈষম্য বিরোধী আন্দোলনের সময় গত ৫ আগস্ট আদাবর থানার রিংরোড এলাকায় প্রতিবাদী মিছিলে অংশ নিয়ে গুলিতে মারা যান রুবেল। এ ঘটনায় ২২ আগস্ট রাতে আদাবর থানায় মামলাটি করেন রুবেলের বাবা রফিকুল ইসলাম।

সারাবাংলা/কেআইএফ/ইআ

আইনমন্ত্রী আনিসুল হক এমপি সাদেক খান জিয়াউল আহসান টপ নিউজ সালমান এফ রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর