Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গভীর রাতে পথরোধ: স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে সোহেল তাজ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২৪ ১৪:৩০

ফাইল ছবি

ঢাকা: সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজের পথরোধ করে তাকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন এক অপরিচিত ব্যক্তি।

বুধবার (২৮ আগস্ট) রাতের এই ঘটনা সম্পর্কে জানাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে উপদেষ্টার দফতরে এসেছেন তিনি। একইসঙ্গে নিজের নিরাপত্তার স্বার্থে ব্যক্তিগত অস্ত্র সঙ্গে রাখার অনুমতি পেতেও আবেদন জানাবেন সোহেল তাজ।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) দুপুর দেড়টায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আসেন সাবেক এই প্রতিমন্ত্রী।

সচিবালয়ে আসা প্রসঙ্গে সোহেল তাজ বলেন, আমার নিরাপত্তাজনিত কিছু বিষয় নিয়ে উপদেষ্টার কাছে এসেছি। আমি জানতে পেরেছি উপদেষ্টা এখনো পথেই আছেন। তিনি আসলে আমরা কথা বলব।

এর আগে, বুধবার প্রধান উপদেষ্টা, স্বরাষ্ট্র উপদেষ্টা ও সেনাবাহিনীর প্রধানকে দৃষ্টি আকর্ষণ করে সোহেল তাজ তার ভেরিফায়েড ফেসবুক পেইজে লেখেন, আজকে রাতে কাজ থেকে ফেরার সময় একটি খুবই আতঙ্কজনক ও রহস্যজনক ঘটনার শিকার হই। একজন মোটরসাইকেল আরোহী আমাকে সংসদ ভবন থেকে ফলো করে ক্যান্টনমেন্টের ভিতরে চলে আসে এবং একটা সময় তার বুকে লাল-নীল বাতি জ্বালিয়ে আমাকে থামতে বলে। আমি থামার পর তার পরিচয় জানতে চাই এবং আমাকে কেন থামতে বললেন তা তাকে জিজ্ঞেস করি। প্রতিউত্তরে সে আমাকে বলে যে তাদের লোক আসছে আর আমার তাদের জন্য অপেক্ষা করতে হবে। আমি আবার তার পরিচয় জানতে চেলাম এবং তাকে জিজ্ঞেস করলাম তিনি কি আমাকে চিনতে পেরেছেন কিনা। জবাবে সে আমাকে বললো আমি আপনাকে চিনি- আপনি সোহেল তাজ। তারপর সে মোবাইল ফোনে বললো যে সে আমাকে থামিয়েছে এবং লোকেশন জানিয়ে আসতে বললো। আমি আবার তার পরিচয় জানতে চেলাম এবং কারা আসছে আর কেন আমাকে থামিয়েছে জানতে চাইলাম। সে কোন উত্তর না দিয়ে আবার ফোনে কথা বললো তারপর আমাকে বললো চলে যেতে আর সেও মোটরসাইকেল ঘুরিয়ে চলে গেল।

তার কথা বলার ধরণ এবং আচরণে আমি একেবারে কনফিডেন্ট সে কোনো গোয়েন্দা সংস্থার লোক। এই ভাবে মানুষকে যাতে হয়রানি না করা হয় সেটাই ছিল আমাদের সকলের প্রত্যাশা- এখন দেখা যাচ্ছে একই কায়দায় সব চলছে- ছি ছি। এই ঘটনার তদন্ত করা প্রয়োজন এবং ক্যান্টনমেন্টের জাহাঙ্গীর গেটের প্রবেশ পথের হাই রেসুলেশন ক্লোস্ড সার্কিট ক্যামেরার ফুটেজ দেখলেই ধরা পরবে কে এই মোটরসাইকেল আরোহী- সময় রাত ১০টা ৫০ মিনিট থেকে ১১টা আমার গাড়ি এই সময়ের মধ্যে প্রবেশ করে এবং পেছনেই এই মোটরসাইকেল আরোহী ছিল।

উল্লেখ্য, দেশের প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদের একমাত্র পুত্র তানজিম আহমদ সোহেল তাজ। তিনি আওয়ামী লীগের দুইবারের এমপি। ছিলেন শেখ হাসিনার সরকারের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্বেও। কিন্তু দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে সোচ্চার থাকতে গিয়ে রোষানলে পড়ায় প্রথমে প্রতিমন্ত্রী ও পরে সংসদ সদস্যপদ ছাড়েন সোহেল তাজ। সরে যান রাজনীতি থেকেও। সরকার পতনে ছাত্র আন্দোলনে সমর্থন নিয়ে মাঠে সোচ্চার ছিলেন সোহেল তাজ।

সারাবাংলা/জেআর/ইআ

সোহেল তাজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর