Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যাপীড়িত ২৫০ পরিবারের মাঝে সুপ্রিম কোর্টের ত্রাণ বিতরণ

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ আগস্ট ২০২৪ ২২:২৪

ঢাকা: চলতি বন্যায় ক্ষতিগ্রস্ত ফেনী ও নোয়াখালীর ২৫০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ আগস্ট) ফেনী ও নোয়াখালীর সংশ্লিষ্ট জেলা জজ আদালতের মাধ্যমে সুপ্রিম কোর্টের পক্ষে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

সংশ্লিষ্ট জেলা জজ আদালতের মাধ্যমে সুপ্রিম কোর্ট কর্তৃক ২৫০টি বন্যাপীড়িত পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

চলতি মাসের ২০ তারিখ হতে দেশের পূর্বাঞ্চলের ১১টি জেলা আকস্মিক বন্যায় প্লাবিত হয়েছে। এসব জেলার কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বন্যায় জনগণের জানমালের ব্যাপক ক্ষতি সাধনের পাশাপাশি ভেঙে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। দেখা দিয়েছে তীব্র খাদ্য, ওষুধ ও বিশুদ্ধ পানি সংকট। এমতাবস্থায়, প্রধান বিচারপতি নির্দেশনা মোতাবেক দেশের বন্যাকবলিত মানুষকে সহায়তার উদ্দেশ্যে দুটি জেলায় ত্রাণ হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

বন্যাদুর্গত ২৫০টি পরিবারের প্রতিটিকে ৫ কেজি চাউল, ২ কেজি মসুর ডাল, ৫০০ গ্রাম খেজুর, ২ প্যাকেট হাই প্রোটিন বিস্কুট, ৪ লিটার বিশুদ্ধ পানি, ০১ প্যাকেট নুডল্স, ১ কেজি চিড়া, ৫০০ গ্রাম মুড়ি, ২ লিটার ভোজ্য তেল এবং ওষুধসামগ্রী হিসেবে ১০টি ওরস্যালাইন, ২০টি প্যারাসিটামল/নাপা ট্যাবলেট, ১০টি মেট্রানিডাজল ট্যাবলেট, ২০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, ১ প্যাকেট স্যানিটারি ন্যাপকিন দেওয়া হয়।

এ ছাড়া প্রতিটি পরিবারকে শিশু খাদ্য হিসেবে ১ প্যাকেট সুজি ও ১ লিটার পাস্তরিত দুধ সরবরাহ করা হয়।

ত্রাণ বিতরণকালে সুপ্রিম কোর্টের প্রতিনিধি হিসেবে উপস্থিত থেকে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেন সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের সহকারি রেজিস্ট্রার (কোর্ট কীপিং) জনাব আকরামুল ইসলাম, সহকারি রেজিস্ট্রার (প্রসাশন) জনাব মো. ওমর হায়দার এবং কোর্ট কীপার ইউনুছ খান।

সারাবাংলা/কেআইএফ/একে

ত্রাণ বিতরণ বন্যা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর