Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের আগুনে ১ শ্রমিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩১ আগস্ট ২০২৪ ০১:২২

নরসিংদী: নরসিংদীর পলাশে প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি ভবনে অগ্নিকাণ্ডে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। তবে ওই শ্রমিক কীভাবে মারা গেছেন, সেটি সুনির্দিষ্টভাবে জানা যায়নি।

শুক্রবার (৩০ আগস্ট) বিকেল ৪টার দিকে পলাশ উপজেলার ডাঙ্গা ইউনিয়নে অবস্থিত ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্ক (ডিআইপি) কারখানায় এই অগ্নিকাণ্ড ঘটে। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় সন্ধ্যা ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনের ঘটনায় প্রাণহানির শিকার নিহত শ্রমিকের নাম আজহারুল ইসলাম (৩১)। তিনি সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার রাধানগর গ্রামের মৃত আনোয়ার আলীর ছেলে।

পলাশ ফায়ার সার্ভিসের কর্মী ও কারখানার শ্রমিকরা জানান, শুক্রবার বিকেল ৪টার দিকে প্রাণের ডাঙ্গা ইন্ডাস্ট্রিয়াল পার্কের একটি দোতলা ভবনের প্লাস্টিকের তৈরি মালামালের গুদামে আগুন লাগে। আগুনে ভবনে থাকা প্লাস্টিকের তৈরি বিভিন্ন মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

খবর পেয়ে প্রথমে পলাশ ফায়ার সার্ভিসের দুটি ইউনিট আগুন নিযন্ত্রণের চেষ্টা চালায়। আগুন নেভাতে কোম্পানির নিজস্ব দমকল বাহিনীও কাজ করে। আগুনের মাত্রা বাড়তে থাকায় নরসিংদী ও মাধবদী থেকে আরও পাঁচটি ইউনিট কাজে যোগ দেয়। সাত ইউনিটের চেষ্টায় তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে।

পলাশ ফায়ার স্টেশনের স্টেশন অফিসার সাদেকুল বারি বলেন, কারখানার যে অংশে আগুন লেগেছে সেখানে ওয়ান টাইম প্লেট এবং অন্যান্য প্লাস্টিক পণ্য তৈরি হতো। কী কারণে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুন লাগার কারণ তদন্তের পর জানা যাবে।

প্রাণ ইন্ডাস্ট্রিযাল পার্কের ডাঙ্গা ইউনিটের নির্বাহী পরিচালক ফজলে রাব্বি বিপ্লব বলেন, তিন ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। আগুনে ওই সেকশনের অপারেটর আজহারুল ইসলাম মারা গেছেন। ক্ষয়ক্ষতি নিরুপণে কাজ চলছে।

সারাবাংলা/টিআর

আগুনে শ্রমিকের মৃত্যু টপ নিউজ নরসিংদী প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্ক প্রাণের কারখানায় আগুন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর