Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদকবিরোধী অভিযানে নিহতের ঘটনায় ইইউ’র উদ্বেগ


৪ জুন ২০১৮ ২১:০০

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

ঢাকা: মাদকবিরোধী অভিযানে নিহত হওয়ার ঘটনায় উদ্বেগ জানিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। ঢাকায় ইইউভুক্ত দেশগুলোর এই উদ্বেগের সঙ্গে নরওয়ের ইইউ মিশনও সহমত জানিয়েছে। ইইউ’র ঢাকা মিশন থেকে সোমবার (৪ জুন) পাঠানো এক বিবৃতিতে এ তথ্য জানান হয়েছে।

বিবৃতিতে বলা হয়, মাদকের অপব্যবহার ও পাচার বৈশ্বিক একটি সমস্যা। মাদকের বিরুদ্ধে বাংলাদেশ গত ৪ মে থেকে শুরু করা কঠোর অভিযানে এখন পর্যন্ত ১২০ জন মৃত্যুর শিকার হয়েছে।

বিবৃতিতে আরো বলা হয়, বাংলাদেশ অনেক আগেই অঙ্গীকার করেছে, তারা আইনের শাসনের প্রতি আস্থা রাখবে, আইনশৃঙ্খলা বাহিনী কখনো আদালতের আদেশের বাইরে বাড়তি শক্তি প্রয়োগ করবে না এবং আন্তর্জাতিক মান অনুযায়ী আইনের শাসন প্রতিষ্ঠিত হবে। ইইউ আশা করছে, মাদকবিরোধী অভিযানে মৃত্যুর ঘটনাগুলো আন্তর্জাতিক আইন অনুযায়ী তদন্ত করা হবে।

ওই বিবৃতিতে বাংলাদেশে ইইউ’র রাষ্ট্রদূত রেনজি তেরিংক, ইতালির রাষ্ট্রদূত মারিও পালমা, জার্মানির রাষ্ট্রদূত টমাস হেনরিক প্রিন্জ, নেদারল্যান্ডের রাষ্ট্রদূত লিওনি চুলেনার, ব্রিটিশ হাইকমিশনার এলিনসন ব্লেক, ডেনমার্কের রাষ্ট্রদূত মিখাইল উইন্টার, স্পেনের রাষ্ট্রদূত এলাভো ডি সালাস জিমেনিজ ডি আজকারেজ, সুইডেনের রাষ্ট্রদূত ক্যারোলা সিলটার এবং ফ্রান্সের রাষ্ট্রদূত মারিয়া এনিক বরডিন সই করেন।

এ ছাড়া বিবৃতির সঙ্গে নরওয়েতে ইইউ’র রাষ্ট্রদূত সাইডেল ব্লিনকেন সহমত জানিয়ে সই করেছেন।

সারাবাংলা/জেআইএল/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর