Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেলটা লাইফ ইন্স্যুরেন্সের চাকরিচ্যুতদের পুনর্বহালের দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট
৩১ আগস্ট ২০২৪ ১৪:১৪

ঢাকা: শত কোটি টাকার দুর্নীতি, মানি লন্ডারিং বন্ধের পাশাপাশি বর্তমান পরিচালনা পর্ষদ ভেঙে নতুন বোর্ড গঠনের দাবি জানিয়েছেন ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক কর্মকর্তা-কর্মচারীরা।

তাদের দাবি, শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে বিদ্বেষমূলকভাবে চাকরিচ্যুতি করা হয়েছে এবং অনেককে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে বিধায় তাদের পুনর্বহাল করতে হবে।

শনিবার (৩১ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এসকল দাবি জানান তারা।

সংবাদ সম্মেলনে তারা বলেন, প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান ও তার পরিবারের সদস্যদের পরিবারের বিরুদ্ধে যে হাজার কোটি টাকা দুর্নীতির অভিযোগ রয়েছে তার সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনা হোক।

লিখিত বক্তব্যে বক্তারা বলেন, ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুর রহমান ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে প্রখ্যাত অডিট ফার্ম একনাবিন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসের অডিট রিপোর্টে ৩ হাজার ৬৮৭ কোটি টাকার দুর্নীতি উদঘাটিত হয়েছে। দুর্নীতি দমন কমিশনে তদন্তাধীন ৬৩৮ কোটি টাকার দুর্নীতি ও মানিলন্ডারিংয়ের অভিযোগ রয়েছে। বর্তমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান পতিত স্বৈরাচারের দোসর আওয়ামী লীগের সাবেক বহুবারের এমপি হাফিজ আহমেদ মজুমদার এবং দুর্নীতিবাজ সাবেক চেয়ারম্যান মঞ্জুরুর রহমানের অবৈধ প্রভাবে তার ছেলে জিয়াদ রহমান, স্ত্রী সুরাইয়া রহমান, মেয়ে আনিকা রহমান, মেয়ে সাইকা রহমান ও মেয়ে আদিবা রহমান আইন বহির্ভূতভাবে ভুয়া উদ্যোক্তা পরিচালক দেখিয়ে কোম্পানিতে সীমাহীন দুর্নীতি করে।

সংবাদ সম্মেলনে তারা আরো বলেন, কোম্পানির দুর্নীতি উদঘাটনের জন্য সরকার পরিচালিত অডিট রিপোর্ট তৈরিতে সহায়তা করেছেন এমন শতাধিক কর্মকর্তা-কর্মচারীকে বিদ্বেষমূলকভাবে চাকরিচ্যুতি করা হয়েছে এবং অনেককে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে বিধায় তাদের পুনর্বহাল করতে হবে।

ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের দুর্নীতিবাজ ও ভুয়া উদ্যোক্তা পরিচালকদের পরিচালনা পর্ষদ থেকে অপসারণ ও গ্রেফতার করে তাদের বিচারের আওতায় আনতে হবে বলেও উল্লেখ করেন তারা।

সম্মেলনে বলা হয়, ২০১১ সালে ডেলটা লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ১০০ টাকার শেয়ার ৬৩ হাজার ১০০ টাকায় শেয়ার মার্কেটে বেচাকেনা হয়েছিল। সেই সময় ফিন্যান্সিয়াল এক্সপ্রেস পত্রিকায় ছাপানো হয়েছিল, ‘ডেলটা লাইফ ইস দ্যা টপ টেন অ্যামোং দ্যা অপরচুনিটিস’। তখন উদ্যোক্তা পরিচালকের মাধ্যমে গঠিত পরিচালনা বোর্ডের চেয়ারম্যান সৈয়দ মোয়াজ্জেম হুসাইন বোর্ড পরিচালনা করেছিলেন। মঞ্জুরুর রহমান ডেলটা লাইফের হাজার হাজার কোটি টাকা চুরি করার বিষয়টি বিভিন্ন অডিট রিপোর্টে প্রকাশ পেয়েছে এবং পত্রিকায়ও ছাপা হয়েছে। সে শুধু ডেলটা লাইফের টাকা চুরি করা ছাড়া কোনো উন্নয়নমূলক কাজ করেছে এমন নজির নাই।

ডেলটা লাইফ ইন্স্যুরেন্সের সাবেক ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম মাসুদ বলেন, আমাদের দাবি, ছাত্র-জনতার মহান বিপ্লবে অর্জিত অন্তর্বর্তীকালীন সরকার যেন উদ্যোক্তা পরিচালক ও কিছু সরকারি কর্মকর্তা নিয়ে স্বল্প সময়ের জন্য একটি অন্তর্বর্তীকালীন পরিচালনা বোর্ড গঠন করে ডেলটা লাইফের বিগত গৌরব ফিরিয়ে আনবেন।

সারাবাংলা/জেআর/ইআ

টপ নিউজ ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর