Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মিরাজ-লিটনে দ্বিতীয় সেশনে বাংলাদেশের দাপট

স্পোর্টস ডেস্ক
১ সেপ্টেম্বর ২০২৪ ১৫:৫৬

প্রথম সেশনে ২৬ রানে ৬ উইকেট হারিয়ে রীতিমত কাঁপছিল দল। সেখান থেকে দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছে বাংলাদেশ। প্রথম সেশনের শেষভাগের পর দ্বিতীয় সেশনটাও দুর্দান্ত কেটেছে বাংলাদেশের। মিরাজ-লিটনের ১৬৫ রানের রেকর্ড জুটির সুবাদে বিপর্যয় কাটিয়ে উঠেছে বাংলাদেশ। চা বিরতি পর্যন্ত বাংলাদেশের স্কোর ৮ উইকেটে ১৯৩ রান। এখনো পাকিস্তানের চেয়ে ৮১ রানে পিছিয়ে আছে বাংলাদেশ।

আগের সেশনে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে দারুণভাবেই ঘুরে দাঁড়িয়েছেন মিরাজ-লিটন। এই সেশনে সেটা আরও সামনের দিকে এগিয়ে নিয়ে গেছেন এই জুটি। পাকিস্তান বোলারদের হতাশ করে এই জুটি পার করেছে ১০০ রান। মিরাজ, লিটন দুজনেই পেয়েছেন হাফ সেঞ্চুরি।

মিরাজ-লিটনের জুটি ১৫০ পার করলে দলের স্কোরও ২০০ ছুঁইছুঁই করছিল। ১৬৫ রানের জুটি গড়ে নতুন রেকর্ডও গড়েছেন তারা। বাংলাদেশের হয়ে ৭ম উইকেটে এটিই সর্বোচ্চ জুটি। এছাড়া ৫০ রানের মাঝে ৬ উইকেট হারানো কোন দলের ৭তম উইকেটে এটি সর্বোচ্চ জুটি।

চা বিরতির ঠিক আগে এই জুটি ভাঙ্গেন খুররাম। ৭৮ রান করা মিরাজ ফেরেন তার হাতে ক্যাচ দিয়েই। ১২ চার ও এক ছক্কায় সাজানো এই ইনিংস শেষ হলে নামেন তাসকিন আহমেদ।  চা বিরতির আগের বলে সেই খুররামের বলেই প্যাভিলিয়নে ফিরতে হয় তাসকিনকে। এক প্রান্ত আগলে রেখে এখনো টিকে আছেন লিটন। তার ব্যাট থেকে এসেছে ৮৩ রান।

এদিকে  তৃতীয় দিনের শুরুতেই জাকিরকে ফিরিয়ে বাংলাদেশের বিপদের শুরুটা করেন খুররাম শাহজাদ। ১ রান করা জাকির ফেরেন আবরারের হাতে ক্যাচ দিয়ে। এরপর ১২ রানের মাঝে আরও ৫ উইকেট হারিয়ে রীতিমতো কাঁপছিল বাংলাদেশ!

১০ রান করা সাদমানকে বোল্ড করে প্যাভিলিয়নে ফেরান সেই খুররাম। শান্তকেও ৪ রানের মাথায় বোল্ড করেছেন তিনিই। ১ রান করে মোমিনুল হক মীর হামজার বলে মোহাম্মদ আলির হাতে ক্যাচ দিয়ে ফিরেছেন।

মুশফিককেও ফিরিয়েছেন হামজাই। ৩ রান করা মুশফিক রিজওয়ানের হাতে ক্যাচ দিয়েছেন। সাকিবও ছুঁতে পারেননি দুই অংক। ২ রান করা সাকিব শিকার হয়েছেন খুররামের। ২৬ রানে ৬ উইকেট হারিয়ে বাংলাদেশের মাথায় তখন নিজেদের ইতিহাসের সর্বনিম রানে অলআউট হওয়ার শঙ্কা। সেখান থেকে দলকে রক্ষা করেছেন মিরাজ-লিটন জুটি।

সারাবাংলা/এফএম

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর