Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এস আলমের বিদ্যুৎকেন্দ্রে ছুরিকাঘাতে সাবেক সেনা সদস্যসহ নিহত ২

স্পেশাল করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় বেসরকারি কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্রে ছুরিকাঘাতে দুই নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। এদের মধ্যে একজন সাবেক সেনা সদস্য। বিদ্যুৎকেন্দ্রটি যৌথ উদ্যোগে নির্মাণ করেছে শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপ ও চীনা প্রতিষ্ঠান সেপকো-এইচটিজি।

পুলিশ জানিয়েছে, বিদ্যুৎকেন্দ্রে চুরি ঠেকাতে গিয়ে দুই নিরাপত্তাকর্মী আক্রান্ত হন। রোববার (১ সেপ্টেম্বর) গভীর রাতে উপজেলার গণ্ডামারা ইউনিয়নে ১ হাজার ৩২০ মেগাওয়াটের এসএস পাওয়ার প্ল্যান্টে এ ঘটনা ঘটেছে।

চট্টগ্রামের ভারপ্রাপ্ত পুলিশ সুপার ওয়াসিম ফিরোজ সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতরা হলেন, সারওয়ার হোসাইন শেখ (৫১) ও রাশেদ জোয়ার্দ্দার (২২)।

পুলিশ জানিয়েছে, সারওয়ার বিদ্যুৎকেন্দ্রের অ্যাসিস্টেন্ট সিকিউরিটি ইনচার্জ এবং রাশেদ সিকিউরিটি গার্ড হিসেবে কর্মরত ছিলেন। সারওয়ার সেনাবাহিনীর সাবেক সিনিয়র ওয়ারেন্ট অফিসার ও তার বাড়ি ফরিদপুর জেলায়। রাশেদের বাড়ি রাজবাড়ি জেলায়।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমদ সারাবাংলাকে বলেন, ‘প্রাথমিক তদন্তে জানা গেছে, গত (রোববার) রাত পৌনে তিনটার দিকে দুজন লোক চুরির উদ্দেশে বিদ্যুৎকেন্দ্রে প্রবেশ করে। নিরাপত্তাকর্মীরা তাদের বাধা দিলে তারা দুজনকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়।’

আহতদের বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন বলে ওসি জানান।

ওসি আরও জানিয়েছেন, নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, বঙ্গোপসাগরের তীরে চট্টগ্রামের বাঁশখালী উপজেলায় কয়লাভিত্তিক ১ হাজার ৩২০ মেগাওয়াটের বিদ্যুৎকেন্দ্রটি যৌথ উদ্যোগে নির্মাণ করেছে শিল্পগোষ্ঠী এস আলম গ্রুপ ও চীনা প্রতিষ্ঠান সেপকো-এইচটিজি।

সারাবাংলা/আরডি/এমও

এস আলমের বিদ্যুৎকেন্দ্র ছুরিকাঘাত সেনা সদস্য


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর