Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাছান-নওফেলসহ ৪৩০ জনের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২০

চট্টগ্রাম ব্যুরো: সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও সদ্য অপসারিত চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীসহ ৪৩০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১ সেপ্টেম্বর) রাতে নগর পুলিশের ডবলমুরিং থানায় মামলাটি করেন আনোয়ার হোসেন নামে এক ব্যক্তি। তিনি পেশায় সিএনজি চালক।ফ

মামলায় উল্লেখযোগ্য অন্য অভিযুক্তরা হলেন- সাবেক সাংসদ মহিউদ্দিন বাচ্চু, দিদারুল আলম দিদার, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, রামপুরা ওয়ার্ডের কাউন্সিলর আবদুস সবুর লিটন, উত্তর আগ্রাবাদ ওয়ার্ডের কাউন্সিলর নাজমুল হক ডিউক, সরাই পাড়া ওয়ার্ডের কাউন্সিলর নুরুল আমীন ও যুবলীগের সাবেক কেন্দ্রীয় নেতা হেলাল আকবর চৌধুরী বাবর।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পদত্যাগের দিন ডবলমুরিং থানার মনসুরাবাদ পুলিশ লাইনের সামনে উৎসুক জনতা আনন্দ মিছিল করার সময় অভিযুক্তদের নির্দেশে অন্যরা গুলি ছোঁড়েন। এতে সিএনজি অটোরিকশা চালক আনোয়ার হোসেনসহ বেশ কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করানো হয়।

ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুল কাদের পাটোয়ারী সারাবাংলাকে জানান, সাবেক পররাষ্ট্রমন্ত্রী হাছান মাহমুদ, শিক্ষামন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেলসহ ১৩০ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় ২০০ থেকে ৩০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

সারাবাংলা/আইসি/ইআ

চট্টগ্রাম হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর