Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আমু-শাহজাহান ওমরসহ ৬২ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২৪ ২১:১৬

ঝালকাঠি: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু এবং ঝালকাঠি-১ আসনে নৌকার আলোচিত সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শাহজাহান ওমরসহ ৬২ জনের বিরুদ্ধে অস্ত্র, বিস্ফোরক ও বিশেষ ক্ষমতা আইনে অভিযোগ দায়ের করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের কর্মী বিত্তয় কুমার সরকার ওরফে কেসব সুমন বাদী হয়ে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে এ নালিশি মামলা দায়ের করেন।

নালিশী মামলা গ্রহণ করে ঝালকাঠি থানার অফিসার ইনচার্জকে (ওসি) প্রাথমিক তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন আদালত। বিষয়টি নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী অ্যাডভোকেট আল মাহবুব হোসেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ৪ আগস্ট বেলা ১১টায় জেলা শহরে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের এক বিশাল মিছিল বের হয়। মিছিলটি ১৪দলের সমন্বয়ক ও মুখপাত্র ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য আমির হোসেন আমুর রোনালস রোডের বাস ভবন অতিক্রমকালে ওই বাড়ির মধ্য থেকে বের হয়ে আসামিরা আগ্নেয়াস্ত্র, ককটেল ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালায়।

এ সময় আসামিরা ব্যাপক গুলিবর্ষণ ও ককটেল বিস্ফোরণ ঘটিয়ে এলাকাজুড়ে আতঙ্কজনক পরিস্থিতি সৃষ্টি করে। ছাত্র-জনতার ওই দিনের আন্দোলনে অসংখ্য নেতাকর্মীরা আহত অবস্থায় ছত্রভঙ্গ হয়ে যায়। আহতরা ঝালকাঠি সদর হাসপাতালে গেলে আসামিরা সেখানেও হামলা চালিয়ে চিকিৎসা গ্রহণে বাধা দেয়। মামলায় অজ্ঞাত আরও ৫০ থেকে ৬০ জনকে আসামি করা হয়েছে।

বিত্তয় কুমার সরকার ওরফে কেসব সুমন জানান, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের ১ দফা দাবি আদায়ে ৪ আগস্ট সকালে মিছিল বের হয়। সেই মিছিলে আমির হোসেন আমু ও শাহজাহান ওমরের নির্দেশে আসামিরা আগ্নেয়াস্ত্র, ককটেল ও দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালালে অনেক ছাত্রছাত্রী আহত হয়। সেই ঘটনার সুষ্ঠু ও কঠোর বিচারের দাবিতে এ নালিশি মামলা দায়ের করেছি।

ঝালকাঠির সদর থানার ওসি মো. শহিদুল ইসলাম বলেন, ‘আদালত থেকে নির্দেশনা পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, ব্যারিস্টার শাহজাহান ওমর বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। গত নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে ঝালকাঠি-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হন। সে সময় দলের বিরুদ্ধে অবস্থান নিয়ে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তুলে তাকে দলের প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।

সারাবাংলা/পিটিএম

আমির হোসেন আমু মামলা শাহজাহান ওমর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর