Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিকেলে আটক আনোয়ার হোসেন মঞ্জুকে, রাতে ‘জিম্মায় জামিন’

সিনিয়র করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২৪ ২২:৩৬

আনোয়ার হোসেন মঞ্জু। ছবি: সংগৃহীত

ঢাকা: ক্ষমতাচ্যুত আওয়ামী লীগ সরকারের সাবেক মন্ত্রী এবং জাতীয় পার্টির (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জুকে আটক করেছিল পুলিশ। পরে তাকে দায়িত্বশীল এক ব্যক্তির ‘জিম্মায় জামিন’ দেওয়া হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর ধানমন্ডি এলাকা থেকে আনোয়ার হোসেন মঞ্জুকে আটক করা হয়। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা শাখার (ডিবি) যুগ্ম পুলিশ কমিশনার (উত্তর) মো. রবিউল হোসেন ভূঁইয়া গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছিলেন।

পরে রাতে জানা যায়, দৈনিক ইত্তেফাক পত্রিকার নির্বাহী সম্পাদক সালেহ উদ্দিনের জিম্মায় তাকে জামিন দেওয়া হয়েছে।

আনোয়ার হোসেন মঞ্জু দৈনিক ইত্তেফাকের সাবেক সম্পাদক। পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক তোফাজ্জল হোসেন মানিক মিয়া তার বাবা। বর্তমানে মঞ্জুর স্ত্রী তাসমিমা হোসেন পত্রিকাটির সম্পাদক ও মেয়ে তারিন হোসেন প্রকাশকের দায়িত্বে রয়েছেন।

পুলিশ জানিয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সহিংসতার ঘটনায় পাঁচটি মামলার আসামি হিসেবে আনোয়ার হোসেন মঞ্জুর নাম রয়েছে। তবে আটকের পর তার বয়স ও শারীরিক অসুস্থতা বিবেচনায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হয়নি। থানা থেকেই তাকে ‘জিম্মায় জামিন’ দেওয়া হয়েছে।

দৈনিক ইত্তেফাকের নির্বাহী সম্পাদক সালেহ উদ্দিনের সই করা জিম্মানামায় বলা হয়, আনোয়ার হোসেন মঞ্জু শারীরিকভাবে গুরুতর অসুস্থ ও বয়োবৃদ্ধ। আদালত ও তদন্তকারী কর্মকর্তা ভবিষ্যতে তলব করামাত্র নির্ধারিত তারিখ ও সময়ে তাকে নির্ধারিত স্থানে হাজির করতে বাধ্য থাকবেন। মামলার পরবর্তী নির্ধারিত তারিখের মধ্যেও আদালতে হাজির করবেন আনোয়ার হোসেন মঞ্জুকে।

আনোয়ার হোসেন মঞ্জু পিরোজপুর-২ আসনে ছয়বারের নির্বাচিত সংসদ সদস্য। সবশেষ দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন মহারাজের কাছে পরাজিত হন। মহারাজ একসময় মঞ্জুর ব্যক্তিগত সহকারী ছিলেন।

সারাবাংলা/ইউজে/টিআর

আনোয়ার হোসেন মঞ্জু জাতীয় পার্টি (জেপি) জিম্মায় জামিন সাবেক মন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর