Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদরাসা শিক্ষা অধিদফতরের ডিজির বিরুদ্ধে আদালত অবমাননার রুল

স্টাফ করেসপন্ডেন্ট
৩ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২২

ঢাকা: উচ্চ আদালতের আদেশ না অমান্য করায় মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) হাবিবুর রহমান বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

রুলে হাইকোর্টের আদেশ না মানায় কেন তার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ আনা হবে না এবং এ স্বশরীলে হাজির হওয়ার নির্দশেনা কেন দেওয়া হবে না, জানতে চাওয়া হয়েছে। চার সপ্তাহের মধ্যে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে (ডিজি) রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ সংক্রান্ত আবেদনে শুনানির পর মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মুহাম্মদ মাহবুব-উল ইসলামের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানিতে করেন আইনজীবী মো. মনিরুল ইসলাম মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল রেদওয়ান আহমেদ রানজিব।

রিটকারী আইনজীবী মো. মনিরুল ইসলাম মিয়া বলেন, মাদরাসা শিক্ষা অধিদফতর সিলেটে জেলার জকিগঞ্জ উপজেলার চাপঘাট রহিমপুর সুন্নী মাদরাসার সুপার মাসুক আহমেদের এমপিও স্থগিত করেন। উক্ত সিদ্ধান্তের বিরুদ্ধে উক্ত সুপার হাইকোর্ট রিট পিটিশন দায়ের করেন এবং প্রাথমিক শুনানি শেষে রুল নিশি জারি করেন। একই সঙ্গে এমপিও প্রদানের নির্দেশনা প্রদান করেন।

ওই আদেশ বাস্তবায়ন না করায় চলতি মাসের শুরুর দিকে আদালত অবমাননার অভিযোগে এনে চাপঘাট রহিমপুর সুন্নী মাদরাসার সুপার মাসুক আহমেদ হাইকোর্টে রিট দায়ের করেন।

আজ শুনানি শেষে আদালত অবমাননার রুল জারি করেছেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ

আদালত অবমাননা টপ নিউজ মাদরাসা শিক্ষা অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর