Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক ২ আইজিপি ডিবি হেফাজতে

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ সেপ্টেম্বর ২০২৪ ০০:৩১

ঢাকা: বাংলাদেশ পুলিশের সাবেক দুই মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক ও চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে হেফাজতে নিয়েছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) দিবাগত মধ্যরাতের দিকে ঢাকা থেকে তাদের দুজনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

ডিএমপির গোয়েন্দা বিভাগের অতিরিক্ত কমিশনার রেজাউল করিম মল্লিক মঙ্গলবার দিবাগত রাতে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ তথ্য জানিয়েছেন।

ডিবির একটি সূত্র জানিয়েছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে গড়ে ওঠা কোটা সংস্কার ও পরে সরকার পতনের আন্দোলন নিয়ে সাবেক এই দুই পুলিশপ্রধানকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেওয়া হবে।

দুই সাবেক পুলিশপ্রধানের মধ্যে চৌধুরী আবদুল্লাহ আল মামুন ছাত্র-জনতার ওই আন্দোলন চলাকালে আইজিপি পদে ছিলেন। বাংলাদেশ পুলিশের ৩১তম মহাপরিদর্শক হিসেবে তিনি নিয়োগ পান ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর। এর আগে তিনি র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ানের (র‌্যাব) মহাপরিচালক ছিলেন।

৫ আগস্ট সরকার পতনের পর থেকে চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের কোনো সন্ধান পাওয়া যায়নি। পরদিন ৬ আগস্ট অজ্ঞাত একটি স্থান থেকে তিনি পুলিশ সদস্যদের প্রতি একটি বার্তা দিয়েছিলেন। ওই দিন রাতেই আইজিপি হিসেবে তার চুক্তিভিত্তিক নিয়োগের বাকি মেয়াদ বাতিল করে সরকার। নতুন আইজিপি হিসেবে নিয়োগ দেওয়া হয় মো. ময়নুল ইসলামকে।

আটক আরেক সাবেক পুলিশ প্রধান শহিদুল হক ১৯৮৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগ দেন। ২০১৪ সালের ৩১ ডিসেম্বর তাকে আইজিপি হিসেবে নিয়োগ দেয় সরকার। ২০১৮ সালের ৩১ জানুয়ারি তিনি অবসরে যান।

সারাবাংলা/টিআর

আইজিপি এ কে এম শহিদুল হক গোয়েন্দা বিভাগ চৌধুরী আব্দুল্লাহ আল মামুন টপ নিউজ ডিএমপি ডিবি হেফাজতে সাবেক আইজিপি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর