Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আরটিভি রিপোর্টারের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:০১

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আরটিভির রিপোর্টার অধরা ইয়াসমিন জামিন পেয়েছেন। বুধবার (৪ সেপ্টেম্বর) চট্টগ্রাম সাইবার ট্রাইবুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবির এ আদেশ দেন।

আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে আদালত অধরা ইয়াসমিনকে জামিন দেন। সেইসঙ্গে পরবর্তী শুনানির জন্য আগামী ২২ অক্টোবরের ২২ দিন ধার্য করেন।

সেসময় পর্যন্ত অধরা ইয়াসমিন জামিনে থাকবেন বলে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট মো. আশরাফ হোসেন চৌধুরী (রাজ্জাক)। তিনি বলেন, ‘মামলার মেরিট দেখে বিজ্ঞ আদালত জামিন মঞ্জুর করেছেন।’

রাজধানীর রাজারবাগ দরবার শরীফের পীর দিল্লুর রহমান ও তার সিন্ডিকেটের বিরুদ্ধে মামলাবাজি, সারাদেশে অসংখ্য মানুষকে হয়রানি, জমি দখলসহ বিভিন্ন অপরাধের অভিযোগ নিয়ে প্রতিবেদন করেন অধরা ইয়াসমিন। এতে ক্ষিপ্ত হয়ে ২০২৩ সালের ১৩ মে অধরা ইয়াসমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৪, ২৫ ও ২৯ ধারায় মামলাটি করেন রাজারবাগ পীর সিন্ডিকেটের অন্যতম হোতা শাকেরুল কবির।

মামলার বাদী রাজারবাগ দরবার শরীফের পীর দিল্লুর রহমানের মামলাবাজ সিন্ডিকেটের অন্যতম প্রধান সহযোগী শাকেরুল কবির। তার বিরুদ্ধে মামলাবাজি, জমি দখল, নারীপাচারসহ বিভিন্ন অপরাধের অভিযোগ রয়েছে। এসব অভিযোগে কয়েকবার আটক হয়ে তিনি কারাগারেও যান।

এর আগে, এই পীর সিন্ডিকেটের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় অন্তত ডজনখানেক সাংবাদিককে হয়রানির অভিযোগ ওঠে।

ভুক্তভোগীদের দাবি, মিথ্যা মামলা দিয়ে সাধারণ মানুষকে দীর্ঘদিন ধরে চরম হয়রানি করে আসছে এই ‘মামলাবাজ সিন্ডিকেট’। সিআইডির তদন্তেও মিলেছে সেই প্রমাণ। মূলত, হাইকোর্টের বিভিন্ন আদেশ, জাতীয় মানবাধিকার কমিশন ও সিআইডির তদন্তের সূত্র ধরেই প্রতিবেদন করেন সাংবাদিকরা। আর তাতেই রোষানলে পড়তে হচ্ছে শক্তিশালী এই সিন্ডিকেটের।

এদিকে, অধরার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলার ঘটনায় সেই সময় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সাংবাদিকরা ছাড়াও দেশি বিদেশি বিভিন্ন সংগঠন। তারা মিথ্যা, ষড়যন্ত্রমূলক এই মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়েছে।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আরটিভি রিপোর্টার জামিন টপ নিউজ ডিজিটাল নিরাপত্তা আইন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর