Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফেসবুকে নবীকে নিয়ে ‘কটূক্তি’, গণপিটুনিতে তরুণ নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৫ সেপ্টেম্বর ২০২৪ ০১:১৯

খুলনা মহানগর উপকমিশনার (দক্ষিণ) তাজুল ইসলামের কার্যালয়ের সামনে বিক্ষোভ। ছবি: সারাবাংলা

খুলনা: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে ‘কটূক্তি’ করায় খুলনায় উৎসব মন্ডল (১৮) নামে এক তরুণ গণপিটুনির শিকার হয়ে নিহত হয়েছেন।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে নগরীর সোনাডাঙ্গা আবাসিক এলাকার দ্বিতীয় ফেজ এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, খুলনার আযমখান সরকারি কমার্স কলেজের ছাত্র উৎসব মন্ডল ফেসবুকে মহানবী হজরত মুহাম্মদ (সা.) সম্পর্কে কটূক্তি করেছেন শুনে সন্ধ্যায় স্থানীয় কিছু শিক্ষার্থী তাকে ধরে নিয়ে খুলনা মহানগর ডেপুটি কমিশনার (দক্ষিণ) তাজুল ইসলামের কার্যালয় নিয়ে যান। সেখানে সাধারণ শিক্ষার্থীরা জড়ো হয়ে উৎসব মন্ডলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ করেন।

আরও পড়ুন- নবীকে নিয়ে ‘কটূক্তি’: গণপিটুনির শিকার সেই তরুণ চিকিৎসাধীন

অনাকাঙ্খিত ঘটনা এড়াতে সেনাবাহিনী ও নৌ বাহিনীর একটি দল ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। উৎসবকে বের করে থানায় নিয়ে যাওয়ার সময় উত্তেজিত জনতা তাকে গণপিটুনি দেয়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

খুলনা মহানগর পুলিশের ডেপুটি কমিশনার (সাউথ) তাজুল ইসলাম বলেন, উৎসব মন্ডলের বিরুদ্ধে মামলা করে তাকে আদালতের মাধ্যমে বিচারের আওতায় আনার ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী বিক্ষোভকারীদের আশ্বাস দিয়েছিল। কিন্তু বিক্ষুব্ধ জনতার হামলায় তার মৃত্যু হয়েছে।

সংযুক্তি: রাতে গণপিটুনির পর উৎসব মণ্ডলের নিহতের খবর ছড়িয়ে পড়ে। পুলিশও তার মৃত্যুর তথ্য গণমাধ্যমকে জানিয়েছিল ওই সময়। সকালে জানা গেছে, ছেলেটি গণপিটুনিতে গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

সারাবাংলা/টিআর

খুলনা গণপিটুনিতে নিহত নবীকে নিয়ে কটূক্তি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর