Tuesday 10 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঘুষ-চাঁদাবাজি ও নিয়োগ-বদলি বাণিজ্য বন্ধে কঠোর হওয়ার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৫

বৃহস্পতিবার নবনিযুক্ত ২৬ পুলিশ সুপারের সঙ্গে মতবিনিময় করেন স্বরাষ্ট্র উপদেষ্টা। ছবি: মন্ত্রণালয়

ঢাকা: ঘুষ ও চাঁদাবাজি এবং যেকোনো চাকরিতে নিয়োগ ও বদলি নিয়ে বাণিজ্য বন্ধে কঠোর পদক্ষেপ নিতে পুলিশ সুপারদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.)। এসব কর্মকাণ্ডে পুলিশের কোনো সদস্য জড়িত থাকলে তার বিরুদ্ধেও কঠোর হতে বলেছেন তিনি।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে নবনিযুক্ত ২৬ পুলিশ সুপারের উদ্দেশে ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ঘুষ ও চাঁদাবাজি হলো দুর্নীতির মূল উৎস। এগুলো বন্ধ করতে পারলে সমাজের অনেক অন্যায়-অনিয়ম দূরীভূত হবে। ঘুষ ও চাঁদাবাজি বন্ধ হলে মধ্যস্বত্বভোগীদের দৌরাত্ম্য কমবে, কৃষক ন্যায্য মূল্য পাবে। ফলে নিত্যপণ্যের দাম কমবে। সাধারণ মানুষ শান্তিতে বসবাস করতে পারবে।

উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, পুলিশের ঘুষ বাণিজ্য ও চাঁদাবাজি থেকে বেরিয়ে এসে জনকল্যাণে কাজ করে যেতে হবে। নিজেদের পরিশুদ্ধ করতে হবে।

উপদেষ্টা বলেন, পুলিশের আরেকটি বাণিজ্য রয়েছে তা হলো— নিয়োগ ও বদলি বাণিজ্য। সেটিও অবিলম্বে বন্ধ করতে হবে। কোনো পুলিশ কর্মকর্তা এসবের সঙ্গে জড়িত প্রমাণিত হলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

উপদেষ্টা আরও বলেন, অপরাধী সে যেই হোক না কেন, সে অপরাধী। আইন অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। অতীতের অনিয়ম, দুর্নীতির কারণে পুলিশ বাহিনীর প্রতি জনমনে যে ক্ষোভ জন্ম নিয়েছে, সেটি প্রশমনের দায়িত্বও পুলিশের।

বিদ্যমান জনবল ও লজিস্টিক দিয়ে সেবার মানসিকতা নিয়ে কাজ করার জন্য পুলিশ সুপারদের প্রতি আহ্বান জানান উপদেষ্টা।

সারাবাংলা/জেআর/ইউজে/টিআর

উপদেষ্টা জাহাঙ্গীর আলম চৌধুরী নতুন পুলিশ সুপার নিয়োগ-বদলি বাণিজ্য স্বরাষ্ট্র উপদেষ্টা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর