Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো

স্পোর্টস ডেস্ক
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

ইউয়েফা নেশনস লিগের ম্যাচে ক্রোয়েশিয়ার মুখোমুখি হয়েছিল পর্তুগাল। সেই ম্যাচে মাঠে নেমেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদোও। আর এই ম্যাচে গোল করেই নতুন ইতিহাস গড়লেন সিআর সেভেন। ফুটবল ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে অফিশিয়াল ফুটবল ম্যাচে ৯০০তম গোলের রেকর্ড করলেন রোনালদো। লিসবনে তার গোলেই ক্রোয়েশিয়াকে ২-১ গোলে হারিয়েছে পর্তুগাল।

ম্যাচের ৩৪ তম মিনিটে দারুণ এক ভলিতে গোল করে উল্লাসে মাতেন রোনালদো। এটি রোনালদোর ক্যারিয়ারের ৯০০তম গোল। এর আগে কোন ফুটবলারই নিজের ক্যারিয়ারে অফিশিয়াল ম্যাচে ৯০০ গোল ছুঁতে পারেননি।

২০২১ সালে প্রথম ফুটবলার হিসেবে রোনালদো ছুঁয়েছিলেন ৮০০ গোলের রেকর্ডও। পর্তুগালের জার্সি গায়ে ২০৯ ম্যাচে রোনালদোর গোল ১৩১টি। বাকি গোলগুলো এসেছে বিভিন্ন ক্লাবের হয়ে। গোলের দিক দিয়ে রোনালদোর নিকটতম প্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার লিওনেল মেসি, তার গোল ৮৪২টি। ৭৬৫ গোল নিয়ে তৃতীয় স্থানে আছেন ব্রাজিলের কিংবদন্তি পেলে।

ইতিহাস গড়ার পর ৪১ বছর বয়সী রোনালদো বলছেন, তার লক্ষ্য ১০০০ গোলের মাইলফলক ছোঁয়া, ‘৯০০ গোল ছুঁতে পেরে আমি গর্বিত। নিজেকে ফিট রেখে এতদূর আসতে পেরেছি এটা অনেক বড় ব্যাপার। আমাকে এজন্য প্রতিদিন পরিশ্রম করতে হয়। এখন আমার লক্ষ্য ১০০০ গোল। যদি আমার ইনজুরি না থাকে আর নিয়মিত খেলে যেতে পারি, তাহলে অবশ্যই ১০০ গোল করা সম্ভব।’

 

সারাবাংলা/এফএম

ক্রিশ্চিয়ানো রোনালদো পর্তুগাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর