Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে সম্মিলিত কণ্ঠে জাতীয় সংগীত গেয়ে প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৪

চট্টগ্রাম ব্যুরো: জাতীয় সংগীত বদলে দেওয়া প্রসঙ্গে সাম্প্রতিক আলোচনা-সমালোচনার পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম নগরীতে সম্মিলিত কণ্ঠে জাতীয় সংগীত গেয়ে প্রতিবাদ জানানো হয়েছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) বিকেলে নগরীর চেরাগী পাহাড় মোড়ে এ কর্মসূচি পালিত হয়।

জাতীয় পতাকা নিয়ে জাতীয় সংগীতে কণ্ঠ মেলায় শত শত সাধারণ মানুষ। কর্মসূচিতে সংহতি প্রকাশ করেন শিক্ষক, সংস্কৃতিকর্মী, চিকিৎসক, আইনজীবী, সাংবাদিক ও সাধারণ শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

এসময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ‘মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে পাওয়া স্বাধীনতা-সার্বভৌমত্ব আমরা ভূলুণ্ঠিত হতে দেব না। যতদিন বাংলাদেশ থাকবে মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে পাওয়া জাতীয় পতাকা ও জাতীয় সংগীতের ওপর কোন আঘাত আসতে দেব না। দেশের জাতীয় সংগীত ও জাতীয় পতাকার ওপর আঘাত মুক্তিযুদ্ধের ওপর আঘাতের সামিল। জীবন দিয়ে হলেও এ ষড়যন্ত্র রুখে দাঁড়াবো।’

গত মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে বাংলাদেশের জাতীয় সংগীতকে স্বাধীনতার অস্তিত্বের পরিপন্থী উল্লেখ করে পরিবর্তনের দাবি জানান জামায়াতে ইসলামীর সাবেক আমির গোলাম আযমের ছেলে সাবেক ব্রিগেডিয়ার আবদুল্লাহিল আমান আযমী। এ সময় তিনি সংবিধানের বৈধতা নিয়েও প্রশ্ন তোলেন। এর প্রতিবাদে শুরু হয় নানা আলোচনা-সমালোচনা।

সারাবাংলা/আইসি/এমও

জাতীয় সংগীত


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর