Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাহাজভাঙা কারখানায় বিস্ফোরণে দগ্ধ একজনের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

ঢাকা: চট্টগ্রামের সীতাকুণ্ডে জাহাজভাঙা কারখানায় বিস্ফোরণে দগ্ধ আহমেদ উল্লাহ (৩৮) নামে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় গুরুতর দগ্ধ হয়ে আরো সাতজন রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন আছেন।

শনিবার দিবাগত রাত ১টার দিকে অগ্নিদগ্ধ আট শ্রমিককে বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে এলে আহমেদ উল্লাহকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. তরিকুল ইসলাম জানান, রাতে চট্রগ্রাম থেকে আটজন দগ্ধকে এখানে আনা হয়। এরমধ্যে আহমেদ উল্লাহ নামে একজন মারা গেছেন। তার শরীরের ৯০ শতাংশ দগ্ধ ছিল।

দগ্ধ বাকিরা হলেন- বরকত উল্লাহ ওরফে রফিক (২৩) আনোয়ার হোসেন (৪৫), আল আমিন (২৩) জাহাঙ্গীর আলম (৪৮), হাবীব (৩৫), মো. খাইরুল ওরফে রফিকুল (২১) ও আবুল কাশেম (৩৯)।

এদের মধ্যে বরকত উল্লাহ ৬০ শতাংশ দগ্ধ, আনোয়ার হোসেন ২৫ শতাংশ, আল আমিন ৮০ শতাংশ, জাহাঙ্গীর আলম ৭০ শতাংশ, হাবিব ৪৫ শতাংশ, আবুল কাশেম ৭০ শতাংশ ও খায়রুল ইসলাম ৮০ শতাংশ দগ্ধ হয়েছেন। এদের সবার অবস্থা আশঙ্কাজনক।

এর আগে, দুপুর সাড়ে ১২টার দিকে সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর তেঁতুলতলা এলাকার সাগর উপকূলে অবস্থিত এসএন করপোরেশন নামের জাহাজভাঙা কারখানায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে অগ্নিদগ্ধ হন ১২ শ্রমিক। তাদের মধ্যে সংকটাপন্ন অবস্থায় থাকা আট শ্রমিককে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আনা হয়।

সারাবাংলা/এসএসআর/ইআ

কারখানায় বিস্ফোরণ দগ্ধ একজন


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর