Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর তাজুল ইসলাম

স্টাফ করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:১১

ঢাকা: আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চিফ প্রসিকিউটর হিসেবে নিয়োগ পেয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ তাজুল ইসলাম।

এছাড়া, সুপ্রিম কোর্টের আরও চারজন আইনজীবীকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

ট্রাইব্যুনালের প্রসিকিউটর হিসেবে নিয়োগ পাওয়া চার আইনজীবী হলেন- মো. মিজানুল ইসলাম, গাজী মোনাওয়ার হুসাইন তামিম, বি এম সুলতান মাহমুদ ও আবদুল্লাহ আল নোমান।

আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ ৫ সেপ্টেম্বর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর নিয়োগের কথা জানিয়ে প্রজ্ঞাপন জারি করে।

প্রজ্ঞাপনে বলা হয়, অ্যাডভোকেট তাজুল ইসলাম অ্যাটর্নি জেনারেলের সমমর্যাদা ভোগ করবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

চিফ প্রসিকিউটর হিসেবে নিয়োগ পাওয়া মোহাম্মদ তাজুল ইসলাম দীর্ঘ দিন আমার বাংলাদেশ (এবি) পার্টির যুগ্ম আহ্বায়কের দায়িত্বে ছিলেন। চিফ প্রসিকিউটর হিসেবে নিয়োগ পাওয়ার আগে তিনি এই দল থেকে পদত্যাগ করেছেন। তাজুল ইসলাম এক সময় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযুক্ত জামায়াত নেতাদের আইনজীবী ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে এবি পার্টির সদস্য সচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, গত ২৬ আগস্ট তাজুল ইসলাম দল থেকে পদত্যাগ করেছেন। কারণ সরকারি কোনো দপ্তরের দায়িত্ব পালন করতে গেলে দলীয় পদে থাকা যায় না। আমরা বিষয়টিকে ইতিবাচক হিসেবে দেখছি। যুগ্ম আহ্বায়কের দায়িত্ব পালন করা তাজুল ইসলামের পদে অন্য কাউকে রিপ্লেস করা হবে।

সারাবাংলা/কেআইএফ/ইআ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর