Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গোবিন্দগঞ্জে এক রাতে ৬ কবর থেকে মরদেহ চুরি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৩

গাইবান্ধা: গোবিন্দগঞ্জের পল্লীতে এক রাতে দু’টি কবরস্থানের ছয়টি কবর খুঁড়ে মরদেহ চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। একেবারে নতুন বা পুরনো কবর নয়, কেবল তিন থেকে চার মাস আগের কবর থেকেই এ মৃতদেহগুলো চুরি করা হয়েছে।

গত সপ্তাহে মহিমাগঞ্জ ইউনিয়নের শ্রীপতিপুর ছয়ঘরিয়া গ্রামের একটি পরিবারের দু’টি কবরস্থানে এ চুরির ঘটনা ঘটলেও বিষয়টি স্বজনদের নজরে আসে গত শুক্রবার বিকেলে। এ নিয়ে এলাকায় তোলপাড় শুরু হয়েছে।

রোববার (৮ সেপ্টেম্বর) ঘটনাস্থলে স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, গোবিন্দগঞ্জের মহিমাগঞ্জ ইউনিয়নের শ্রীপতিপুর ছয়ঘরিয়া গ্রামের আকন্দ পরিবারের দু’টি কবরস্থানে সম্প্রতি রাতের আঁধারে কে বা কারা ছয়টি কবর খুঁড়ে মরদেহগুলো চুরি নিয়ে যায়। গত শুক্রবার বিকেলে বাড়ি থেকে কিছুটা দূরে বাঁশঝাড়ের মাঝে দেওয়া চার মাস আগে মৃত শুকুর আলী আকন্দ নামের এক বৃদ্ধের কবর খোঁড়া অবস্থায় প্রথম দেখা যায়। তারপর একে একে এফাজ আকন্দ ও তার স্ত্রী নেছারন, জামিলা বেগম, নইতন নেছা ও হাজরা বেগম নামের পাঁচ মৃত ব্যক্তির কবর খুঁড়ে মরদেহ বের করে নেওয়ার আলামত দেখতে পান তারা।

ছয়ঘরিয়া আকন্দপাড়ার বাসিন্দা মৃত জামিলা বেগমের ছেলে আব্দুল লতিফ আকন্দ জানান, তার মাসহ ছয়জনই তিন থেকে চার মাস আগে মারা গিয়েছেন। সেখানে আরও পুরনো এবং সাম্প্রতিক বেশ কিছু কবর থাকলেও সেগুলো খোঁড়া হয়নি বা মৃতদেহ চুরি করা হয়নি। চুরির পর মাটি দিয়ে ঢেকে রাখলেও আমরা পুনরায় সম্পূর্ণ কবর খুঁড়ে মরদেহ চুরির বিষয়টি নিশ্চিত হয়েছি।

মহিমাগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম প্রধান কবর খুঁড়ে মরদেহ চুরির বিষয়টি নিশ্চিত করেছেন।

গোবিন্দগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আফম আসাদুজাজামান আসাদ বলেন, থানায় এ ধরণের কোন অভিযোগ নেই।

সারাবাংলা/এমও

গোবিন্দগঞ্জ টপ নিউজ মৃতদেহ চুরি


বিজ্ঞাপন
সর্বশেষ

৫০-এ ‘এমন যদি হতো’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩০

আদালতে হিরো আলমের ওপর হামলা
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৯

সম্পর্কিত খবর